উজানটিয়া চ্যানেলে দুর্ধর্ষ ডাকাতি : জনতার হাতে দুই ডাকাত ধৃত

11471R-News

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ার উজানটিয়া চ্যানেলে গভীর রাতে কয়েকটি লবণ বোঝাই ট্রলারে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটছে। ডাকাতরা ট্রলারগুলোর মাঝিমাল্লাদেরকে অস্ত্রের মূখে জিম্মী করে ট্রলারের ইঞ্চিন, নগদ টাকা লুট করে পালিয়ে যায়। এসময় জনতার হাতে ২ ডাকাত ধৃত হয়। ঘটনাটি ঘটছে গত বৃহস্পতিবার গভীর রাতে উজানটিয়া চ্যানেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে উজানটিয়া ইউনিয়নের করিয়ার দিয়া এলাকা থেকে লবণ বোঝাই করে সাগর পথে চট্টগ্রামের উদ্দ্যেশে ছেড়ে যায়। এসময় উজানটিয়া চ্যানেল পার হতে না হতেই ১০/১৫ জনের একদল মূখোশধারী ডাকাত ট্রলারে উঠে যায়।

ডাকাত কবলিত এমবি ফাতেমার মালিক জালাল আহমদ জানিয়েছেন, ডাকাতরা তার ট্রলারের ইঞ্জিন, নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। তিনি এ ব্যাপারে মামলা করবেন বলে জানান। এ ছাড়াও ডাকাতরা আরো ৩টি ট্টলারে ডাকাতি করছে বলে জানা গেছে।

ডাকাতরা ট্রলার লুট করে গভীর রাতে উজানটিয়া জেটিঘাট দিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে ২ ডাকাতকে ধরে ফেলে। পরে ধৃত ২ ডাকাতকে স্থানীয় চেয়ারম্যানের কাছে সোর্পদ করে। ডাকাতরা হল উজানটিয়া করিয়াদিয়া এলাকার নাছির উদ্দিন(৪০), তার পুত্র নুরুল আবছার(২২) তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি(তদন্ত) নিলু কান্তি বড়ুয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উজানটিয়া চেয়ারম্যানের কাছে ২ ডাকাত আটক রয়েছে বলে শুনেছি। খবর নিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন