এখনও ফেরেনি নিলবর্ণ চাকমা: নিখোঁজ নাকি অপহরণ সেটাই রহস্য!

অনুসন্ধানী প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সাবেক ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমা নিখোঁজ হওয়ার ২ দিন পার হলেও এখনো পর্যন্ত কোনো সন্ধান মেলেনি।  গত ২৯ নভেম্বর (মঙ্গলবার) খাগড়াছড়িতে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র জনসভায় যোগ দিয়ে ফেরার পথে সে নিখোঁজ হন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

এ বিষেয় নিলবর্ণ চাকমার স্ত্রী কুসুম বালা চাকমা জানান, জনসভায় যোগ দিতে গিয়ে এখনও সে বাড়ি আসেনি। এর চেয়ে আর বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো: আরিফ ইকবাল সাংবাদিকদের জানান, আসলে পরিবার কিংবা স্থানীয়দের পক্ষ হতে কেউই এ বিষয়ে অভিযোগ নিয়ে আসে নি।

এদিকে অসমর্থীত সূত্রে জানা গেছে, কোনো নিকটাত্মীয়র বাসায় বেড়াতে যেতে পারে। আবার নির্বাচনী প্রতিহিংসা, ক্ষমতার দ্বন্ধ, দলবদল কিংবা ২ ডিসেম্বর শান্তিচুক্তির বর্ষপূর্তিকে ঘিরে কোনো একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ তাকে অপহরণ করে থাকতে পারে বলেও অনেকের ধারনা। এছাড়াও আধিপত্য প্রভাব বিস্তার সংক্রান্ত ষড়যন্ত্র’র ঘটনাও উড়িয়ে দেয়া যায় না। তবে সব কিছিু মিলিয়ে নিলবর্ণ চাকমার নিখোঁজ হওয়ার বিষিয়টি নি:সন্দেহে সুশীল সমাজে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

অনেক খোঁজ নিয়েও অপহরনের পিছনে কী কারণ থাকতে পারে তা এখনো স্পষ্ট নয়। এ বিষয়ে কেউ অবশ্য মুখও খুলছে না।   তবে উপজেলার উপজাতীয় কর্তা ব্যক্তিরা এ নিয়ে ভাবনায় পড়েছেন। নিলবর্ণ চাকমা আসলে অপহরণ না অন্য কিছু তা নিয়ে অনুসন্ধান দাবি করছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে ইউপিডিএফ সমর্থীত উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা সাংবাদিকদের বলেন, নিলবর্ণ চাকমা অপহরণ হয়েছে নাকি কোথাও বেড়াতে গেছে তার পরিবারের পক্ষ থেকে আমাকে এখনও জানানো হয় নি। তবুও আমি আমার এলাকার মানুষ হিসেবে খোঁজ নিবো সে কোথায় আছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন