এরদোয়ানের শপথ আজ

fec-image

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান তৃতীয় মেয়াদে আজ শনিবার (৩ জুন) প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন। এদিন তুর্কি সংসদে তিনি শপথ নেবেন বলে জানিয়েছেন দেশটির গণমাধ্যম ও যোগাযোগ বিষয়ক প্রধান কর্মকর্তা।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু জানায়, এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে ৭৮টি দেশের উচ্চপর্যায়ের কর্মকর্তারা যোগ দেবেন।

প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে অনুষ্ঠানে ২১ জন রাষ্ট্রপ্রধান, ১৩ জন প্রধানমন্ত্রী, পাশাপাশি সংসদীয় ও মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি এবং অর্গানাইজেশন অব তুর্কিক স্টেটস (ওটিএস), ন্যাটো, ইসলামিক সহযোগিতার (ওআইসি) এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আঙ্কারার ‘প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে’ শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোয়ান কর্তৃক আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন তিনি। উচ্চপর্যায়ের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে অংশ নেওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

এরদোয়ান গত রোববার প্রেসিডেন্ট নির্বাচনে ৫২ দশমিক ১৮ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন। দেশটির সুপ্রিম ইলেকশন কাউন্সিলের প্রকাশিত চূড়ান্ত ফলাফল অনুযায়ী বিরোধী প্রার্থী কামাল কিলিকদারোগ্লু পেয়েছেন ৪৭ দশমিক ৮২ শতাংশ ভোট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এরদোয়ান, শপথ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন