এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্ক গেলেন রাষ্ট্রপতি

fec-image

তৃতীয় মেয়াদে বিপুল ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে গেলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ৬ দিনের এক সরকারি সফরে গতকাল রাতে আঙ্কারার উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, তুরস্ক সরকারের আমন্ত্রণে রাষ্ট্রপতি আগামীকাল শনিবার স্থানীয় সময় বিকেল ৫টায় আঙ্কারার প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি, তাঁর স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং সফরসঙ্গীদের নিয়ে গতকাল রাত ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আঙ্কারা এসেনবোগা বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যায়।

বাসস জানায়, বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, সংশ্লিষ্ট সচিবসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

আঙ্কারা বিমানবন্দরে তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত আমানুল হক এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানানোর কথা রয়েছে।

বঙ্গভবনের দেওয়া সূচি অনুযায়ী, রাষ্ট্রপতি সফরকালে আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোয়ানের আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। উচ্চ পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে তাঁর অংশ নেওয়ার কথা রয়েছে।

সফরকালে তিনি শেরাটন আঙ্কারা হোটেলে অবস্থান করবেন। আগামী ৬ জুন সন্ধ্যায় ভিভিআইপি ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এরদোয়ান, তুরস্ক, রাষ্ট্রপতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন