কক্সবাজারের কুতুবদিয়ায় স্থগিত ২টি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন: চলছে গণনা

 

স্টাফ রিপোর্টার :

কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার পরিষদের স্থগিত দু’টি কেন্দ্রের পুনঃ ভোট গ্রহণ আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। এই দু’টি কেন্দ্র হলো, পশ্চিম লেমশেখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তেলিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

গত ২৩ মার্চ অনুষ্ঠিত কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন চলাকালে ওই কেন্দ্র দু’টিতে ব্যালট বাক্স ছিনতাই, দখল, ব্যালট পেপার ছিঁড়ে ফেলাসহ নানা অভিযোগে জেলা রিটার্নিং অফিসার কেন্দ্র দুটির ভোট গ্রহণ স্থগিত করে। পরে এ দুটি কেন্দ্রে পুনঃ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

স্থগিত হওয়া কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৫ হাজার ২০৭ জন।  তেলিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ১১১ জন এবং পশ্চিম লেমশীখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার রয়েছে ৩ হাজার ৯৬ জন। ২৩ মার্চ কুতুবদিয়া উপজেলায় মোট ৩৬ কেন্দ্রের মধ্যে ৩৪ কেন্দ্রের ফলাফলে শীর্ষে থাকা বিএনপি‘র মনোনীত প্রার্থী নুরুল বশর চৌধুরীর প্রাপ্ত ভোট ১৫ হাজার ৯৩২  ও নিকটতম জামায়াতের প্রার্থী শাহরিয়ার চৌধুরী ১৩ হাজার ৪৩৪ ভোট পান। দু‘প্রার্থীর মাঝে ব্যবধান ২৪৯৮ ভোট।

এদিকে আজকের নির্বাচনকে ঘিরে যে কোন ধরনের নাশকতা এড়াতে প্রাশাসনের পক্ষ থেকে সবোর্চ্চ সর্তকর্তা ব্যবস্থা নেয়া হয়েছিল। দুটি কেন্দ্রেই পুলিশ, বিজিবি, কোস্ট গার্ড, আনসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আবুল হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন