৬ মিনিট আগে উদ্ধার

কক্সবাজারে ফেসবুক লাইভে আত্মহত্যার ঘোষণা

fec-image

ফেসবুক লাইভে এসে ঘোষণা দিল রাত ১০টা ১৫ মিনিটে আত্মহত্যা করবে। এদিকে লাইভ চলাকালীন সময়ে ভিডিওর পেছনের চিত্র সনাক্তের মাধ্যমে হোটেল চিহ্নিত করে পুলিশ। পরে তল্লাশি চালিয়ে আত্মহত্যার ৬ মিনিট আগে ওই যুবককে উদ্ধার করে সদর থানা পুলিশ। ঘটনাস্থল থেকে আত্মহত্যার রশি, গিটার ও জন্মদিনের কেক জব্দ করা হয়।

আত্মহত্যার চেষ্টাকারী যুবকের নাম মার্সি অরি ডি সোজা (১৯)। তিনি ঢাকার ফার্মগেট এলাকার রাজধানী হাই স্কুলের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে আত্মহত্যার ঘোষণা দেওয়া একটি ভিডিও নজরে আসে। পরে ওসি তদন্ত মো. নাজমুল হুদার নেতৃত্বে একদল পুলিশ গিয়ে সংশ্লিষ্ট হোটেল কক্ষ থেকে তাকে উদ্ধার করে।

এ ব্যাপারে ওসি তদন্ত নাজমুল হুদা জানান, বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে এক যুবক ফেসবুক লাইভে এসে বলে রাত ১০টা ১৫ মিনিটে আত্মহত্যা করবে। এই খবর জানার সাথে সাথে শহরের বিভিন্ন আবাসিক হোটেলে তল্লাশি চালানো হয়। ভিডিওতে দেখা যাওয়া বক্স খাটের অংশ চিহ্নিত করে তারা উদ্ধার অভিযানে নামে। বিভিন্ন আবাসিক রিসোর্ট খোঁজাখুজির পর রাত ১০টা ৯ মিনিটের সময় শহরের ‘দি কক্স বিচ রিসোর্ট’ থেকে তাকে উদ্ধার করা হয়। সময়টি ছিল ঘোষিত আত্মহত্যার ৬ মিনিট আগে। তিনি গত ৩ দিন আগে কলাতলীস্থ ‘দি কক্স বিচ রিসোর্ট’ হোটেলে উঠেন।

আত্মহত্যার কারণ জানতে চাইলে মার্সি অরি ডি সোজা বলেন, তার এসএসসি পরীক্ষায় রেজাল্ট খারাপ হয়েছে। পরিবারের কাছে অবহেলিত হয়ে উঠেছে। পরিবার এবং লেখাপড়া দুই কারণে আত্মহত্যার করতে চেয়েছে। পরে তাকে পরিবারের কাছে হস্থান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মহত্যা, কক্সবাজার, ফেসবুক লাইভ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন