কক্সবাজারে র‌্যাবের হাতে ঘুষের ৯৪ লাখ টাকাসহ সার্ভেয়ার আটক

fec-image

৯৪ লাখ ঘুষের টাকাসহ র‍্যাব-১৫ কর্তৃক কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার এক সার্ভেয়ারকে আটক করেছে র‍্যাব সদস্যরা। সার্ভেয়ার ওয়াসিমকে শহরের বাহারছরা বাসা থেকে ৬ লাখ নগদ টাকাসহ আটক করে র‍্যাব।

একই শাখার সার্ভেয়ার ফেরদৌসের তারাবনিয়ার ছরা বাসা থেকে ২৭ লাখ ঘুষের অর্থ ও সার্ভেয়ার ফরিদের বাহারছরার বাসা থেকে ৬০ লাখ ৮০ হাজার ঘুষের টাকা উদ্ধার করে র‍্যাব।

বুধবার ১৯ ফেব্রুয়ারী বিকেলে র‍্যাব-১৫ এর অধিনায়ক মেজর মেহেদী হাসানের নেতৃত্বে পৃথক ৩ টি অভিযানে ওই তিন সার্ভেয়ারের বাসা থেকে ৯৪ লক্ষ ঘুষের টাকা উদ্ধার করা হয়েছ।

এ বিষয়ে জব্দ তালিকা তৈরী করে সার্ভেয়ার ওয়াসিমকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করে। র‍্যাব-১৫ এর একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, বাসা থেকে ঘুষের টাকা উদ্ধারের পর সার্ভেয়ার ফেরদৌস ও সার্ভেয়ার ফরিদ পলাতক রয়েছে।

ঘুষের টাকা সহ র‍্যাব কর্তৃক আটক কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি হুকুম দখল শাখার সার্ভেয়ার ওয়াসিম যে অপরাধ করেছে, তা সার্ভেয়ার ওয়াসিমের ব্যক্তিগত দায় ও অপরাধ বলে জানিয়ে কক্সবাজার জেলা প্রশাসন তার এ অপরাধের জন্য কোনভাবেই দায় নেবেনা জানান জেলা প্রশাসক কামাল হোসেন।

তবে দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখায় মহেশখালীর কয়লা বিদ্যুত প্রকল্প ও রেলের ভূমি অধীগ্রণে কোটি কোটি টাকার চেক জালিয়াতি ও ঘুষ লেনদেনের কথা চাউর রয়েছে। জেলা প্রশাসন তা বন্ধ করতে না পারায় এর দায় জেলা প্রশাসন বা জেলা প্রশাসক এড়াতে পারননা বলে অনেকে মনে করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন