কুতুবদিয়ায় লাখো ভক্তের আগমনে মালেক শাহের বার্ষিক ওরশ সম্পন্ন

fec-image

কুতুবদিয়ায় উপমহাদেশের প্রখ্যাত সাধক শাহ হযরত আব্দুল মালেক আল কুতুবী (রহ) এর ২০তম বার্ষিক ওফাৎ উপলক্ষে ২ দিনব্যাপি ফাতিহা ও ওরশ কুতুব শরীফ দরবারে সম্পন্ন হয়েছে।

 ১৯ ফেব্রুয়ারি প্রধান দিবস হলেও ১৮ ফেব্রুয়ারিও ভক্তদের আগমন ছিল অগণিত। লাখ লাখ ভক্ত মুরিদান হাজির হয়েছিল কুতুব শরীফ দরবারে। একই সাথে ওয়াজ মাহফিলে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত আলেম-ওলামাগণ বয়ান করেন ভক্তদের উদ্দেশ্যে। দুই দিনব্যাপি আয়োজনে ছিল কুরআন প্রতিযোগিতা। এতে শতাধিক হেফ্জ ,ক্বারী প্রতিযোগিতায় অংশ নেয়। বিজয়ীদের পবিত্র মক্কায় ওমরাহ করার সুযোগ দেয়া হবে বলে দরবার কৃর্তপক্ষ জানিয়েছে।

প্রতিবছর কুতুব শরীফ দরবারে বার্ষিক ফাতিহা ও ওরশ উপলক্ষে লাখ লাখ মুরিদ হাজির হন। নিরাপত্তা ও যাতায়াতের সুবিধার্থে বিশেষ পারাপার ও লঞ্চ সার্ভিস চালু করা হয়। দরবার জেটিঘাট ও মগনামা ঘাটে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়। উপজেলা প্রশাসন নিরাপত্তা বজায়ে সার্বিক সহযোগিতা করেন। পুলিশ প্রশাসনও ছিল বেশ তৎপর। নিরাপত্তার স্বার্থে ওরশ উপলক্ষে ৩ দিন মহিলাদের আগমন নিষিদ্ধ করা হয়। পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় পর্যবেক্ষণ করা হয়।

কুতুব শরীফ দরবারের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল কুতুবী জানান, প্রতিবছরের ন্যায় এবারও বাবাজান কেবলার বার্ষিক ফাতিহা ও ওরশ অত্যান্ত সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত মুরিদানদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ যানবাহন, পারাপার সহ সার্বিক ব্যবস্থা ছিল। স্থানীয় প্রশাসন বার্ষিক ওরশ উপলক্ষে সহযোগিতা করায় তিনি কৃতজ্ঞতা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায়, বার্ষিক ওরশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন