কক্সবাজারে সড়কের জমিতে দোকান ঘর নির্মাণ

fec-image

কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ (টেকপাড়া-মাঝেরঘাট) সংলগ্ন সড়কের কোটি টাকা মূল্যের জমি দখল করে দোকান নির্মাণ করা হচ্ছে।

শুক্রবার ও শনিবার সরকারি অফিস বন্ধের সুযোগটি কাজে লাগাচ্ছে দখলবাজরা। খুব দ্রুত চলছে টিন, গাছ-বাঁশ দিয়ে স্থাপনার কাজ। এতে স্থানীয় প্রভাবশালী ও মাদক কারবারি চক্রের হাত রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে।

শুক্রবার (২৯ অক্টোবর) ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, টিন, গাছ-বাঁশ ইত্যাদি নির্মাণ সামগ্রী মজুদ করা হয়েছে। ৭/৮ জন শ্রমিক দিয়ে দোকান ঘর নির্মাণের কাজ চলছে। একটু দূরে বসে কয়েকজন ব্যক্তি দখলবাজি পাহারা দিচ্ছে। আগেই ম্যানেজ করেছে সংশ্লিষ্ট কর্মকর্তা ও নেতাদের। দখলে জড়িতরা প্রভাবশালী হওয়ায় কেউ বাধা দিতে সাহস পাচ্ছে না। এমনকি প্রতিবেদককে ছবি নিতে হয়েছে সুকৌশলে।

পথচারীরা বলছে, সড়কের দুই পাশে যেটুকু খালি জায়গা আছে তাতে এভাবে স্থাপনা হয়ে গেলে বাড়বে যানজট ও সড়ক দুর্ঘটনা। ঘটবে হতাহতের ঘটনা। বেহাত হবে কোটি টাকা মূল্যের সরকারি জমি।

স্থানীয় একজন দোকানদারের সঙ্গে কথা বলে জানা গেল, চিহ্নিত মাদক কারবারি ও প্রভাবশালী মহল দখলবাজিতে নেতৃত্ব দিচ্ছে। কয়েকজন মিলে সিন্ডিকেট করেছে। দোকান ভাড়া বাবদ অগ্রিম টাকাও হাতিয়ে নিয়েছে তারা।

এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা বলেন, বিষয়টি ইতোমধ্যে অবগত হয়েছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন