জেলা জজ আদালতের রায়

কক্সবাজারে ৫ লাখ ইয়াবা মামলায় ৮ আসামির ১৫ বছর কারাদণ্ড

fec-image

৫ লাখ ইয়াবার মামলায় ৮ আসামির ১৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে নগদ অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মামলা শুনানি শেষে এ রায় ঘোষণা করেন কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজার সদরের খুরুশকুলের ৭নং ওয়ার্ডের মৃত আবদুল জলিলের ছেলে মো. রফিক, চট্টগ্রামের আনোয়ারা দক্ষিণ সারেঙ্গোর নুর আহম্মদের ছেলে কালু প্রকাশ কালু মাঝি, পূর্ব গহিরা ঘাটকুলের ছালেহ আহমদের ছেলে মো. রফিক, মৃত কবির আহমদের ছেলে মো. হাসান, মৃত মফজল আহমদের ছেলে হাসমত আলী, মৃত খলিলুর রহমানের ছেলে মো. নুরুল আলম পাটোয়ারী, মৃত হাফেজ আবদুল মান্নানের ছেলে মোহাম্মদ মুজিবুল ইসলাম এবং আনোয়ারা ৭নং ওয়ার্ডের খোর্দ্দ গহিরার মৃত ইউছুফ আলীর ছেলে মো. নাসির। রায় ঘোষণাকালে আসামিরা আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। তাদের পক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট আবদুর রশিদ, এডভোকেট রাসীব আহমদ, এডভোকেট সেলিম উদ্দিন রাজু। রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।

এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা নাজির বেদারুল আলম।

মামলার নথির সূত্র ধরে তিনি বলেন, ২০১৮ সালের ৫ জানুয়ারি কলাতলী সমুদ্র পয়েন্টে অভিযান চালিয়ে মাছধরার ট্রলার থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধার করে র‍্যাব-৭। এঘটনায় সদর থানায় মামলা করেন নায়েব সুবেদার মো. জহির উদ্দিন। ২০১৮ সালের ১৩ মার্চ অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই মো. মাজেদুল ইসলাম। ১৯৯০ এর ৩৩(১) ধারাসহ ১৯(১) ধারার সারণির ৯(খ) ধারার আলোকে ২০১৯ সালের ১০ মার্চ আসামিদের উপস্থিতিতে আদালতে অভিযোগ গঠন করা হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, কারাদণ্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন