কক্সবাজার বিমানবন্দরে ১১ রোহিঙ্গা আটক, সাংবাদিকতার ভুয়া পরিচয়পত্র জব্দ

fec-image

কক্সবাজার বিমানবন্দর থেকে এক মহিলাসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকালে বিমানবন্দরের কনকোর্স হল থেকে তাদের আটক করা হয়েছে।

এ সময় তাদের নিকট থেকে নগদ তিন লাখ ১৮ হাজার টাকা, আইএফআইসি ব্যাংকের একটি ডেবিট কার্ড ও ফয়সাল নামক ব্যক্তির নিকট দুইটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, ক্যাম্প ১৭ এর ৭২ নং ব্লকের মৃত নজরুলের ছেলে মো. নূর, ক্যাম্প ২ এর আই ব্লকের আবুল কাশেমের ছেলে মো. আয়াজ, ২৬ নং ক্যাম্পের আই ব্লকের মৃত লাল মিয়ার ছেলে আব্দুল হক, দীল মোহাম্মদের ছেলে মোঃ ফয়সাল, আব্দুস শুক্কুরের মেয়ে রহিমা, আব্দুল শুক্কুরের ছেলে রবি আলম, ১৭ নং ক্যাম্পের ৭২ নং ব্লকের আবু তাহেরের ছেলে মো. নূর, ২৬ নং ক্যাম্পের ব্লক এ/১০এর নুর আলমের ছেলে ওসমান, আই ব্লকের আব্দুর শুক্কুরের ছেলে আবু বক্কর সিদ্দিক, ১৭ নং ক্যাম্পের ৭২ নং ব্লকের মৃত সলিমুল্লাহর ছেলে রেজাউল করিম ও ক্যাম্প ৮ ইস্টের বি ৭৪ ব্লকের নুরুল আমিনের ছেলে মোঃ আজিজ।

৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন খবরটি জানিয়েছেন।

তিনি জানান, বিমানবন্দরে কনকোর্স হলে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারের সামনে ১১ জনের গতিবিধি সন্দেহজনক হলে এস.আই মো. তাজউদ্দিন মানিক সঙ্গীয় ইন্টেলিজেন্সদের নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সবাই রোহিঙ্গা বলে স্বীকার করে। তাদের নিকট ইউ এস বাংলা (ফ্লাইট নং BS152) ২টি টিকেট, নভোএয়ার (ফ্লাইট নং VQ-934) ২টি টিকেট, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ফ্লাইট নং BG-436) ৫টি টিকেট পাওয়া যায়।

পৃথকভাবে প্রত্যেককে তল্লাশি করে নগদ তিন লাখ ১৮ হাজার টাকা জব্দ করা হয়।

মো. কামরান হোসেন জানান, উদ্ধারকৃত মালামালসহ আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কেন ঢাকা যাচ্ছিলো? এই সংক্রান্তে আরও কেউ জড়িত রয়েছে কিনা বিস্তারিত অনুসন্ধান অব্যাহত আছে। কক্সবাজার সদর থানার মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. মুসলিম উদ্দিন জানান, বিমানবন্দর থেকে ১১ রোহিঙ্গা আটক হয়েছে শুনেছেন। তাদেরকে এখনো থানায় হস্তান্তর করা হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন