করোনাভাইরাস:দীঘিনালায় মসজিদ-মন্দিরে সেনাবাহিনীর সচেতনতা কার্যক্রম

fec-image

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দীঘিনালা উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মন্দির, মসজিদ-মাদ্রসায় সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে দীঘিনালা জোনের সেনাবাহিনী।

শুক্রবার(৩ এপ্রিল) উপজেলার কবাখালী মেরুং বাবুছড়া এবং দীঘিনালা ইউনিয়নের বিভিন্ন মন্দিরের পুরোহিত, মসজিদ-মাদ্রাসার ঈমাম এবং বৌদ্ধ মন্দির-কেয়াং অধ্যক্ষ’র নিকট সচেতনতামূলক প্রচার কার্যক্রম পরিচালনা করে তাদের হাতে মাস্ক তুলে দেন দীঘিনালা জোনের ক্যাপ্টেন ফাহাদ বিন শফি।

এসময় স্থানীয় হাট বাজারে জনসমাগম কমিয়ে রাখতে সচেতনতা বৃদ্ধিসহ নিয়মিত টহল দেন সেনাবাহিনী।

এব্যাপারে দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু চয়ন বিকাশ চাকমা জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারা দেশে সেনাবাহিনীর কার্যক্রম খুবই প্রশংসনীয়।

কোন অংশে পিছিয়ে নেই আমাদের এলাকার সেনাবাহিনী। তারাও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, বার বার সাবান দিয়ে হাত ধোয়া, মাস্ক পড়িয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করাসহ এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এসময় দীঘিনালা জোনের ক্যাপ্টেন ফাহাদ বিন শফি জানান, বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ের প্রধানের নিকট করোনাভাইরাসের ভয়াবহ দিক সম্পর্কে অবহিত করা হয়েছে।

তিনি আরো বলেন, করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে নিরাপদ দূরত্ব বজায় রাখাসহ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্যে আমরা প্রতিদিনই সচেতনতামূলক প্রচার করে যাচ্ছি। সাধারণ জনগণের মাঝে করোনাভাইরাস সম্পর্কে অনেকটা সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে।

ইতোমধ্যে সাধারণ জনগণের মাঝে ৫শত মাস্ক বিতরণ করা হয়েছে। এধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, দীঘিনালা, মন্দির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন