কাউখালীতে চাঁদা আদায়কালে পাহাড়ী ছাত্র পরিষদের দুই নেতা আটক

Kawkhali UPDF News pic- 13-09-15

কাউখালী প্রতিনিধি:
রাঙামাটির কাউখালীতে চাঁদা আদায় কালে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের উপজেলা সভাপতিসহ দু’জনকে আটক করেছে যৌথবাহিনী।

রবিবার সকাল ১১টায় কাউখালীর পোয়াপাড়া উচ্চ বিদ্যালয় থেকে যৌথবাহিনীর একটি দল তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।

পুলিশ জানায়, আগামী ১৭ নভেম্বর পাঁচ দফা দাবীতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের সমাবেশের কথা বলে উপজেলা বিভিন্ন স্থান থেকে চাঁদা উত্তোলন করা হচ্ছিল। রবিবার সকাল ১১টার সময় কাউখালী কলেজের ছাত্র ও পিসিপি কাউখালী উপজেলা সভাপতি কংচিংপ্রু মারমা (২০) ও সদস্য ক্যচিংঅং মারমা (২২) উপজেলার পোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের কাছ থেকে চাঁদা উত্তোলন করছিল। এসময় স্থানীয়রা চাঁদার রশিদসহ তাদের আটক করে।

খবর পেয়ে যৌথবাহীনির একটি দল তাদের আটক করে কাউখালী থানায় হস্তান্তর করে। এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ বই, নগদ দুইশত পঞ্চাশ টাকা এবং ২টি মোবাইল সেট জব্দ করা হয়।

আটককৃত পিসিপির সভাপতি কংচিংপ্রু মারমা জানান, ‘আগামী ১৭ নভেম্বর শিক্ষা সংক্রান্ত পাঁচ দাবীতে কেন্দ্রীয় কর্মসূচী সফল করার লক্ষে শুধুমাত্র উপজাতীয় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এ চাঁদা উত্তোলনের করা হচ্ছিল। কারো কাছ থেকে জোরপূর্বক কোন টাকা আদায় করা হয়নি বলে তিনি জানান।’

কাউখালী থানার এস.এই জোযৎসু চাকামা যশ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, থানায় মামলার পক্রিয়া সম্পন্ন হলে আটককৃতদের আদালতে প্রেরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন