কাপ্তাইয়ে নৌবাহিনীর কর্মকর্তাসহ করোনা আক্রান্ত ২

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় নৌবাহিনীর কর্মকর্তাসহ দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৫ মে) সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এমন তথ্য জানা গেছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, কাপ্তাইয়ে প্রথমবারের মতো আক্রান্ত একজন পুরুষ যিনি কাপ্তাই নৌ বাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জম এর কর্মকর্তা। তাঁর শরীরে জ্বর থাকায় সন্দেহবশত তিনি গত ১৯ মে উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পাঠায়। তখন থেকে তিনি কাপ্তাইয়ের নৌ বাহিনী কলোনিতে হোম কোয়ারেন্টিনে ছিলেন। বর্তমানে তাঁর শরীরে কোন লক্ষণ না থাকায় তিনি ঐ বাসায় বসে ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিবেন বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

ডা. মাসুদ আরও বলেন, আক্রান্ত অপর জন একজন । যিনি কাপ্তাই শিল্প এলাকায় স্বাস্থ্য বিভাগের কমিউনিটি ক্লিনেকে হেলথ প্রোপাইটার পদে কর্মরত আছেন। তাঁরও শরীরে জ্বর থাকায় তিনি গত ১৪ মে নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য বিভাগের মাধ্যমে চট্রগ্রামে করোনা পরীক্ষাগারে নমুনা পাঠান। বর্তমানে তাঁর শরীরে করোনার কোন লক্ষন না থাকায় তিনিও তার বাসভবন কাপ্তাই নতুনবাজার এলাকায় হোম কোয়ারেন্টাইন থেকে চিকিৎসা নিবেন বলে জানান।

এদিকে সোমবার সকালে কাপ্তাই উপজেলা প্রশাসন সকাল ৭ টায় করোনা আক্রান্ত ঐ স্বাস্থ্য কর্মীর বাসা লগডাউন করে দিয়েছে বলে জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফ আহমেদ রাসেল। তিনি ঐ এলাকার বাসিন্দাদের সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করার পরামর্শ দেন।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান, কাপ্তাই পুলিশ ফাঁড়ির সদস্যরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নিয়ে আক্রান্ত স্বাস্থ্য কর্মীর বাসা লগডাউন করে দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, নৌবাহিনী, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন