কাপ্তাইয়ে ১৮ মার্চ- ১১ এপ্রিল হাম-রুবেলা টিকাদান

fec-image

কাপ্তাইয়ে হাম রুবেলা টিকাদান ক্যাম্পইন ২০২০ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ওমর ফারুকের আয়োজনে নির্বাহী অফিসার কার্যালয়ে বুধবার (৪মার্চ) বেলা ২টায় এ্যাডভোকেসী সভার আয়োজন করা হয়। সভায় মেডিকেল অফিসার হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন এর ওপর বিস্তারিত ধারনা প্রদান করে।

তিনি জানান, ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ১ম সপ্তাহে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৪র্থ শ্রেণী বা সমমানের শিক্ষার্থীদের হাম-রুবেলা টিকাদান চলবে, এছাড়া ৯মাস থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশু টিকা নিবে।

২৮ মার্চ থেকে ১১ এপ্রিল ২য় ও ৩য় সপ্তাহে নিয়মিত টিকাদান কেন্দ্রে টিকা কর্মসূচি চলবে। এছাড়া যারা বিভিন্ন কারণে টিকা দিতে না পাড়ায় বা বাদ পড়লে তাদেরও সরকারি ছুটি শুধুমাত্র শুক্রবার ব্যতিত হাম-রুবেলা(এমআর) ক্যাম্পেইন এর সময় প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৩টা পযন্ত এ টিকা দেয়া হবে বলেও জানান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা সাবেক চেয়ারম্যান ও বর্তমান আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গ্যা, ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক, চিং থোয়াই খই মারমা, চিরনজিত তংচঙ্গ্যা কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন, তথ্য অফিসার, শিক্ষা অফিসার, প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, ধর্মীয় নেতাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন