থানচিতে সাড়ে ৫ হাজার শিশুকে হাম রুবেলা টিকা দেয়ার প্রস্তুতি

fec-image

“আয় আয় সোনামনি টিকা দিয়ে যা” প্রতিপাদ্যে সাড়ে ৫ হাজার শিশুকে হাম রুবেলা টিকা আওতায় আনা হচ্ছে। ৯ মাস হতে ১০ বছরের ও কম বয়সী শিশুকে ১ ডোজ হাম রুবেলা টিকা দেয়া থানচি উপজেলা ৪ ইউনিয়ন ৩৬টি ওয়ার্ড ছাড়াও ৯৭টি ক্যাম্পেইন কেন্দ্র স্থাপন করা হয়েছে এবং পরিপূর্ণ কর্মী নিয়োগ করা হয়েছে বলে সাংবাদিকদের জানালেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ওয়াহিদুজ্জামান মুরাদ।

রবিবার (২০ ডিসেম্বর ) কমলা বাগান কমিউনিটি সেন্টারের জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইন ২০২০ এর শিশুদের হাম রুবেরা টিকা দেয়া শুভ উদ্ভোধন কালে তিনি উপরোক্ত কথা বলেন। বান্দরবানে থানচি উপজেলা ২০ ডিসেম্বর হতে ৬ সপ্তাহ ব্যাপী জাতীয় হাম রুবেলা ক্যাম্পেইন/২০ থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে ডা: ওয়াহিদুজ্জামান মুরাদের নেতৃত্বে বলিপাড়া ইউনিয়নের কমলা বাগান পাড়ায়, ডাকছৈ পাড়া, সাখয় কমান্ডার পাড়া, মেনরোয়া পাড়া, হৈকো খুমী পাড়া বাড়িতে বাড়িতে গিয়ে শিশুদের হাম রুবেলা টিকা দেন।

এ সময় একই স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার আবদুল্লাহ আল নোমান, বান্দরবান সিভিল সার্জন কার্যালয় হতে জেলা পাবলিক হেল্থ নার্স দীপ্তি রানী চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম), ইস্পেক্টর ওম প্রকাশ দাশসহ স্বাস্থ্য কমপ্লেক্স এর সিনিয়র নার্সরা উপস্থিত ছিলেন।

কর্মকর্তারা আরও জানান, উপজেলা ৪ ইউনিয়নে ৩৬টি ওয়ার্ডে জনসাধারণের ক্যাম্পেইন কেন্দ্রে আসার জন্য মাইকিং করা হচ্ছে। ৯ মাস বয়স হতে ১০ বছরে কম শিশুকে ৬ সপ্তাহ ব্যাপী এই ক্যাম্পেইন আওতায় আনা হবে বলে জানান তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, হাম-রুবেলা টিকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন