রাবার কাঠের ডানেজের মান যাচাই

কাপ্তাই এলপিসি কারখানা পরিদর্শনে খাদ্য অধিদপ্তর

fec-image

বনশিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) থেকে কাঠের ডানেজ ক্রয়ের উদ্দেশ্যে খাদ্য অধিদপ্তরের উচ্চ পর্যায়ের ৫ সদস্য বিশিষ্ট টিম কাপ্তাই এলপিসি পরিদর্শন করেছে।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত কাপ্তাই এলপিসি কারখানায় গর্জন কাঠের পাশাপাশি রাবার কাঠের ডানেজের ব্যবহার উপযোগিতা যাচাই করার লক্ষ্যে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ ৫ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের একটি টিম সরেজমিনে পরিদর্শনে আসেন।

খাদ্য অধিদপ্তর, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন লাম্বার প্রসেসিং কমপ্লেক্স (এলপিসি) কাপ্তাই ইউনিট শাখা থেকে ১০ হাজার পিস কাঠের তৈরি উন্নত মানের ডানেজ ক্রয়ের উদ্যােগ গ্রহণ করেছে। পর্যবেক্ষক টিম ডানেজ ক্রয়ের জন্য বিএফআইডিসি কারখানার নিজস্ব বাগানের রাবার কাঠের ট্রিটমেন্ট, সিজন প্রক্রিয়া পর্যবেক্ষণ করে।

খাদ্য অধিদপ্তরের উচ্চ পর্যায়ের টিমের সাথে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন চেয়ারম্যান মো. নাসির উদ্দিন আহমেদ (অতিরিক্ত সচিব) ও খাদ্য অধিদপ্তর মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেন, আব্দুল্লাহ আল-মামুন (অতিরিক্ত খাদ্য পরিচালক) পরিদর্শন করে। এবং ৫ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক খাদ্য অধিদপ্তর পরিচালক মো. তাজল ইসলাম, সদস্য সচিব খাদ্য উপ-পরিচালক মো. জসিম উদ্দিন, সদস্য রাঙ্গামাটি খাদ্য নিয়ন্ত্রক কানিজ নাহার বিন্দু, ব্যবস্থাপক হালিশহর সিএসডি চট্রগ্রাম থোয়াই প্রুু মারমা ও কাপ্তাই এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ ঘোষ সরেজমিনে এলপিসি কারখানায় কাঠের মান যাচাই-বাচাই করে। কাপ্তাই এলপিসি ইউনিট প্রধান তীর্থ জিৎ রায় খাদ্য অধিদপ্তরের টিমকে রাবার কাঠের উন্নত মানের টেকসই ডানেজ বিষয়ে অবগত করে।

খাদ্য অধিদপ্তর পরিদর্শন টিমের আহ্বায়ক পরিচালক মো. তাজল ইসলাম জানান, সরেজমিনে পরিদর্শন করে প্রাথমিক পর্যায়ে রাবার কাঠের তৈরি ডানেজের মান ও টেকসই ভাল দেখতে পেলাম। আশাকরি এ কাঠের ডানেজের মান ভাল হবে।

এসময় কাপ্তাই এলপিসি ইউনিট শাখার সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন