১১ বিজিবির উদ্যোগে

নাইক্ষ্যংছড়িতে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ ও নগদ অর্থ সহায়তা প্রদান

fec-image

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে বেকার শিক্ষার্থীদেরকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ সনদ বিতরণ এবং গরিব, অসহায় ও দুস্থদের মাঝে আর্থিক অনুদান হিসেবে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন বিজিবির জোন কমান্ডার ও ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. সাহল আহমেদ নোবেল, এসি।

শনিবার (১১ নভেম্বর) সকালে নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবি ব্যাটালিয়ন সদরে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সনদ ও অনুদান তুলে দেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন ১১ বিজিবির ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন অবিদ হাসান রাহাত, সুবেদার মেজর, বিজিবি সদস্য ও প্রশিক্ষণার্থীরা।

বিজিবির ট্রিনিং শেডে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে নাইক্ষ্যংছড়ি জোনের ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি জোনের আওতাধীন এলাকায় বসবাসরত ১০ জন গরিব, অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙালি জনসাধারণের মাঝে এ অনুদান প্রদান করা হয়। এছাড়া জোন এলাকায় বসবাসরত ৪০ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

পাশাপাশি জোনের উদ্যোগে পরিচালিত এ এলাকার গরিব ও বেকার ৩য় ব্যাচের ১০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ৩ মাসব্যাপী সমাপ্তকৃত কম্পিউটার প্রশিক্ষণের শিক্ষার্থীদের নিকট সনদপত্র বিতরণ করা হয়।

এছাড়া চতুর্থ ব্যাচের ১০ জন প্রশিণাক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণ-২০২৪ এর উদ্বোধন করা হয়। যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. সাহল আহমেদ নোবেল উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি এবং কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন।

১১বিজিবির অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্নেল মো. সাহল আহমেদ নোবেল এসি বলেন, বিজিবি জোয়ানরা সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মানোন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মানোন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

তিনি আরো বলেন , শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন