কাপ্তাই স্বপ্নচুড়া ফাউন্ডেশনের ব্যাতিক্রমধর্মী আয়োজন

fec-image

কাপ্তাই উপজেলার পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে একঝাঁক তরুণ-তরুণীর ব্যাতিক্রমধর্মী আয়োজন প্রসংশা কুড়িয়েছে উপজেলা প্রশাসন তথা এলাকাবাসীর। কাপ্তাই উপজেলার কলেজ পড়ুয়া ১৫/২০জনের একটি গ্রুপ সিদ্বান্ত নিয়েছে অবসর সময়ে সবাই মিলে সমাজের কিছু একটা করবে। সিদ্বান্ত অনুযায়ী মনস্থির করল এলাকা বা সমাজের চারপাশে পড়ে থাকা ময়লা আর্বজনা সকলে মিলে পরিস্কার পরিচ্ছন্ন করবে। এতে করে সকলে একটু হলেও সুস্থ থাকবে। সমাজকে দেখতে সুন্দর লাগবে নিজেদেরও ভাল লাগবে। এতে করে তাদের স্বপ্ন পূরণ হবে। যে কথা সেই কাজ। সবাই মিলে তাদের দলটির নাম দিল স্বপ্নচুড়া ফাউন্ডেশন।

দু’মাসের মধ্যে এ স্বপ্নচুড়া ফাউন্ডেশন প্রথমে চিৎমরম মজসিদ এলাকা, সুইডিশ পলিটেকনিক এলাকা, উপজেলা প্রশাসন এলাকা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকাসহ বেশ কয়েটি স্থানে সকলে মিলে ময়লা- আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করে এলাকা আর্বজনা মুক্ত করেছে। এছাড়া এ স্বপনচুড়া ফাউন্ডেশন একজন লিভার আক্রান্ত রোগীর জন্য টাকা সংগ্রহ করে তার চিকিৎসার ব্যায়বার বহণ করেছে।

স্বপ্নচুড়া ফাউন্ডেশনের আহবায়ক সোহেল আরাফাত। তার নেতৃত্বে কাজ করছে, সানজিনা আফরোজ নওরিন, ইসমাতুল নুর রাহিলা, সালাউদ্দিন, জাহাঙ্গীর আলম, সঞ্জয়, হৃদয়, মোস্তফা, রহিম, ইমন, আব্দুল্লাহ আল মামুন, মোঃ রোমেল, সাবরিন সুলতানা, ইমরান হোসেন প্রমুখ।

স্বপ্নচুড়া ফাউন্ডেশনের আহবায়ক সোহেল বলেন, কাপ্তাই ফাউন্ডেশনের প্রত্যয় পরিবেশ গড়বো পরিচ্ছন্ন সুস্থ সুন্দর জীবন গড়বো অবশ্যই। পরিস্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ অন্যের দোষ না ধরি শুরুটা না হয় নিজেরাই করি।

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদর রাসেল (ইউএনও) বলেন, একঝাঁক কলেজ পড়ুয়া তরুণ-তরুণী খারাপ পথে না গিয়ে তারা অবসরে এলাকার ফেলে রাখা ময়লা অর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করে চলছে তা প্রসংশার দাবিদার। আমি আশা করি এ ভাল কাজ তারা অব্যাহত রাখবে এতে করে সমাজ উপকৃত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, স্বপ্নচুড়া ফাউন্ডেশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন