ফলোআপ

খাগড়াছড়িতে ইউপিডিএফ প্রসীতের আধাবেলা সড়ক অবরোধ পালিত

fec-image

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের খাগড়াছড়িতে ডাকা আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ এনে সংগঠনটি এ সড়ক অবরোধের ডাক দেয়। অবরোধের কারণে খাগড়াছড়ির সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় ছিল। তবে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোরে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোকে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাহারায় খাগড়াছড়ি জেলা সদরে পৌঁছে দিতে দেখা গেছে। এছাড়াও সাজেকগামী পর্যটকদের পুলিশ প্রহরায় পৌঁছে দেওয়া হয়।

এ দিকে আগামীকাল সোমবার ১৬ থেকে ১৯ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যবৃন্দের খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি পার্বত্য জেলায় সফর করার কথা রয়েছে। পর্যবেক্ষক মহলের মতে, মূলত: বিশ্ববাসীর কাছে পাহাড়ের চিত্র ভিন্নভাবে প্রচারের অপকৌশলের অংশ হিসেবে এমন কর্মসূচি দিয়েছে সংগঠনটি।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকালে খাগড়াছড়ি জেলা সদরে চেঙ্গী স্কোয়ারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা দেন নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, খাগড়াছড়ি, সড়ক অবরোধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন