খাগড়াছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ, তিন এমপি’র কুশ পুত্তলিকা দাহ

9/6/2000 10:44 PM

খাগড়াছড়ি প্রতিনিধি:

আগামীকাল রোববারের আহুত সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের সমর্থনে আজ শনিবার সকালে খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের আয়োজিত  বিক্ষোভ মিছিল ও সমাবেশে পার্বত্য চট্টগ্রাম থেকে নির্বাচিত  তিন সংসদ সদস্য  যতীন্দ্র লাল ত্রিপুরা এনপি ,বীর বাহাদুর এমপি ও দীপংকর তালুকদার এমপি’র বিরুদ্ধে পাহাড়ি জনগোষ্ঠীর সাথে  প্রতারণার অভিযোগ এনে তাদের কুশ পুত্তলিকা দাহ করেছে।

গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি নতুন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভানেত্রী কণিকা দেওয়ান,পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি থুইক্যচিং মারমা। এর আগে একটি মিছিল উপজাতীয় ঠিদাকার কল্যান সমিতির কার্যালয়রে সামনে থেকে বের হয়ে শহরের দিকে আসতে চাইলে মহাজন পাড়া এলাকায় পুলিশের বাধা পেয়ে চেঙ্গী স্কোয়ারে সমাবেশ করে।

সমাবেশ থেকে আগামীকালের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ সফল করার আহবান এবং দাবী আদায় না হলে আরো কঠোর কর্মসূচী ঘোষনার দাবী জানানো হয়।
সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিলসহ তিন দফা দাবীতে সংগঠনটি এ সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয়। গণতান্ত্রিক যুব ফোরামের অপর দাবীগুলো হচ্ছে,রাঙামাটিতে সংরক্ষিত বনাঞ্চল ঘোষণার নামে অবৈধ ভূমি বেদখল প্রক্রিয়া বন্ধ করা ও রামগড়ের ¤্রলোপ্রু কার্বারী পাড়া থেকে ৫০ পাহাড়ি পরিবারকে উচ্ছেদের ষড়যন্ত্র বন্ধ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন