খাগড়াছড়িতে ছাত্রলীগের দু’পক্ষের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Untitled-1

খাগড়াছড়ি প্রতিনিধি:

সম্প্রতি অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা দু’পক্ষে বিভক্ত হয়ে যায়। এরই রেশ ধরে জেলা ছাত্রলীগ দু’ভাগে বিভক্ত হয়ে সোমবার তাদের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।

সকাল সাড়ে ৯ টায় জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর কেক কেটে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

পরে দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের করে শহরের শাপলা চত্বর হয়ে টাউন হলে গিয়ে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে করে । এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক নয়ন বড়ুয়াসহ জেলা ছাত্রলীগের নেত্রীবৃন্দ।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ^র ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য মংক্যচিং চেšধুরী, আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো: শানে আলম প্রমূখ।

অপরদিকে সকাল সাড়ে ১০ টায় জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজের সভাপতিত্বে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহেদুল আলমের বাসা থেকে র‌্যালি বের করে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর কেক কেটে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে। পরে র‌্যালি করে শহরের শাপলা চত্বর ঘুরে টাউন হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে নেতা কর্মীরা।

এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ, ছাত্র নেতা হৃদয় মারমা, শ্রমিক লীগের জেলা আহবায়ক মো: নুরনবী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহেদুল আলম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম প্রমূখ। এসময় বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে গত পৌরসভা নির্বাচনে খাগড়াছড়ি পৌরসভার দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করায় খাগড়াছড়িতে জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা দু’পক্ষে বিভক্ত হয়ে যায়।

এতে জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা দলীয় প্রার্থী মো: শানে আলমের পক্ষে আর সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ মো: জাহেদুল আলমের ছোট ভাই মো: রফিকুল আলমের পক্ষে কাজ করে, এতে স্বতন্ত্র প্রার্থী মো: রফিকুল আলম বিপুল ভোটে জয়ী হন।

এরপর গত শুক্রবার সকাল থেকেই খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে তালা ঝুলছে । আর তালাবদ্ধ থাকায় দলের নেতাকর্মীরা প্রবেশ করতে পারছেন না কার্যালয়ের ভেতরে। তবে ক্ষমতাসীন দলের কার্যালয়ে তালা লাগালো কে, তা দলের সাংসদ থেকে শুরু করে প্রথম সারির নেতাদের কেউই জানেন না!

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন