খাগড়াছড়িতে বিএনপির মিছিলে পুলিশের হামলা, আহত ৩ আটক ৪

মুহাম্মদ আব্দুল হালিম, খাগড়াছড়ি

পিকেটারদের টায়ারে অগ্নি সংযোগ, বিক্ষিপ্তভাবে গাড়ি ভাংচুর, পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে  খাগড়াছড়িতে ১৮ দলের ডাকা টানা টানা ৩৬ ঘন্টার হরতাল পালিত হয়েছে।

সকালে বাজার থেকে জেলা বিএনপির সহ-সভপাতি আমিন শরীফ সওদাগর ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতের নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল বের করে। মিছিলটি শাপলা চত্ত্বর ঘুরে ভাংগাব্রিজ পৌছালে হঠাৎ করে মিছিলের উপর পুলিশ হামলা করে। এতে ৪জন গুরুতর আহত হয়। আহতরা হলেন- রুহুল আমিন, এমরান, ও এমএ হান্নান। এদিকে, মিছিলকারীরা কিছু বুঝে উঠার আগেই ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। আটককৃতরা হলেন- জেলা যুবদল কর্মী আমিনুল ইসলাম, মো. মনির হোসেন, ও মো. আজাদ। পরে পুলিশ সাদ্দাম হোসেন নামে আরো এক কর্মীকে আটক করে। এর আগে সকালে শহরের বাস স্ট্যান্ড এলাকায় টায়ার জ্বালিয়ে হরতালের সুচনা করে পিকেটারেরা। জেলার বিভিন্ন স্থানে একটি ট্রাকসহ ১২টি ব্যাটারী চালিত টমটম ও রিক্সা ভাংচুর করেছে। হরতালের কারণে সকাল থেকে বেশীরভাগ দোকান পাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া জেলার অন্য আটটি উপজেলায় শান্তিপুর্ন হরতাল পালিত হয়েছে।

এদিকে হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার বিভিন্ন স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপশি শহরে আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন