বঙ্গোপসাগরে মালবাহী কার্গোতে জলদস্যুর হানা : আহত ৭

487274_356582424455553_1631635007_n

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার

বঙ্গোপসাগরে জলদস্যুরা একটি পণ্যবাহী কার্গো ট্রলারে হামলা ও লুটপাট চালিয়েছে। এসময় ট্রলারের গুলিবিদ্ধ মাঝিসহ ৭ জন আহত হয়েছে। জলদস্যুরা লুট করেছে ২৫ লাখ টাকার মালামাল।

পুলিশ ও ব্যবসায়ীরা জানিয়েছেন, কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের মালামাল বহনকারী কার্গো ট্রলার এমভি জনসেবা অন্যান্য দিনের মতো আজ ভোররাতে চট্টগ্রামের চাক্তাই থেকে পণ্য নিয়ে কুতুবদিয়া উদ্দেশ্যে যাত্রা করে। ট্রলারটি কর্ণফুলী নদীর মোহনা পার হয়ে বঙ্গোপসাগরে কতদূর আসার পর অন্য একটি ট্রলারে জলদস্যুদের একটি গ্রুপ জোরপূর্বক এমভি জনসেবায় উঠে। সাথে সাথে জলদস্যুরা ট্রলারের মাঝি-মাল্লাদের অস্ত্রের মুখে জিম্মি করে। ওই সময় ট্রলারটি গতি কমিয়ে না দেয়ায় জলদস্যুরা এলোপাতাড়ি গুলি ছুড়ে।

এতে ট্রলারের মাঝি শামসুল ইসলাম গুলিবিদ্ধ হয়। অন্য মাল্লাদের উপর চালানো হয় অমানুষিক নির্যাতন। এক পর্যায়ে কাপড়, তেল, মেশিনের সরঞ্জাম সহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় জলদস্যুরা। গুলি মাঝিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যদের কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ট্রলারের মালিক যকরিয়া সওদাগর জানিয়েছেন।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, যেহেতু ঘটনাটি সাগরে চট্টগ্রাম এলাকায়। সেহেতু পতেঙ্গা থানায় মামলা হবে। তবে আমরা লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন