খাগড়াছড়িতে রবিবার আধাবেলা অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ

OLYMPUS DIGITAL CAMERA

দীঘিনালা প্রতিনিধি :

খাগড়াছড়িতে রোববার আধা বেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত তিনটি পাহাড়ি সংগঠন। হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথ উদ্যোগে বুধবার আয়োজিত এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়। দীঘিনালায় ক্যাম্প স্থাপনের নামে পাহাড়ি নারী-পুরুষের ওপর কথিত হামলার প্রতিবাদে এ অবরোধের ডাক দেয় তারা।

পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি চেঙ্গী স্কোয়ার হয়ে মহাজন পাড়া এলাকায় গিয়ে সমাবেশে মিলিত হয়। ইউপিডিএফ সমর্থিত তিনটি পাহাড়ি সংগঠন আয়োজিত এ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অংগ মারমা রোববার আধাবেলা অবরোধের ডাক দেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পিসিপির জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের জেলা সভাপতি মিশুক চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা কমিটির আহ্বায়ক জিকো ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদের সদস্য প্রণয় চাকমা।

সমাবেশ থেকে পাহাড়িদের ওপর কথিত হামলার প্রতিবাদে আগামী রোববার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত খাগড়াছড়িতে আধা বেলা সড়ক অবরোধ পালন করা হবে বলে জানানো হয়।

গত মঙ্গলবার দীঘিনালার ৫১ বিজিবি ব্যাটালিয়ন নির্মাণ নিয়ে স্থানীয় পাহাড়ি ও বিজিবি-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৬ বিজিবি সদস্যসহ ২১জন আহত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন