দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির বিক্ষোভ: ১৫ জুন অর্ধ দিবস অবরোধ

Dighinala UPDF Photo

উপজেলা প্রতিনিধি, দীঘিনালা:

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার যত্ন মোহন কার্বারী পাড়ায় বিজিবি ও পুলিশ কর্তৃক  গ্রামবাসীর উপর হামলার  অভিযোগ এনে প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ীদের একাংশ। বুধবার সকাল সাড়ে ১০টায় দীঘিনালা ভূমি রক্ষা কমিটির ব্যনারে লারমা স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে আগামী ১৫ জুন দীঘিনালায় অর্ধ দিবস অবরোধের ঘোষনা দেয়া হয়।

সমাবেশে নতুন চন্দ্র কার্বারীর সভাপতিত্বে ও প্রজ্ঞান জ্যোতি চাকমার সঞ্চালনায়  বক্তব্য রাখেন, চট্টগ্রাম বন্দর শাখার সভাপতি ইউপিডিএফ ও সংগঠক বকুল চাকমা, হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা শাখার অর্থ সম্পাদক ডেইজি চাকমা, গনতান্ত্রীক যুব ফোরাম’র কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও ইউপিডিএফ’র দীঘিনালা ইউনিটের সংগঠক কিশোর চাকমা, দীঘিনালা ইউপি’র সাবেক চেয়ারম্যান বাবু সাক্য মনি চাকমা, শরনার্থি শিক্ষা বিষয়ক সম্পাদক আনন্দমোহন চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, দীঘিনালা
ভূমি রক্ষা কমিটির সদস্য সুজয়, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু নব কমল চাকমা।

বক্তারা অবিলম্বে বাবুছড়ায় স্থাপিত বিজিবি জোন হেডকোয়ার্টার প্রত্যাহারের দাবী জানান এবং গত মঙ্গলবার বিজিবি এবং পুলিশ কর্তৃক এলাকাবাসী’র উপর বর্বর হামলার অভিযোগ এনে হামলাকারীদের শাস্তির দাবী জানান। বিজিবি জোন হেডকোয়ার্টার স্থাপনের বিরুদ্ধে এবং প্রত্যাহারের দাবীতে চলমান দীঘিনালা
ভূমি রক্ষা কমিটির আন্দোলনের সাথে দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান নব কমল চাকমা ও দীঘিনালা উপজেলা ইউপিডিএফ সংগঠক কিশোর চাকমা একাত্বতা প্রকাশ করেন।

পরবর্তীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের সভাপতি নতুন চন্দ্র কার্বারীর বক্তব্যের মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি শেষ হয়। আগামী ১৫ জুন দীঘিনালায় অর্ধ দিবস অবরোধ পালনের ঘোষনা দেন বিক্ষোভ মিছিল ও সমাবেশের সভাপতি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির বিক্ষোভ: ১৫ জুন অর্ধ দিবস অবরোধ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন