খাগড়াছড়িতে শিক্ষা বৃত্তি ও শিক্ষাসামগ্রী বিতরণ

fec-image

খাগড়াছড়ি সদর উপজেলার অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সুবর্ণ রোয়াজা প্রান্ত স্মৃতি সংসদের উদ্যোগে শিক্ষা বৃত্তি, শিক্ষাসামগ্রী ও শিক্ষকদের মাঝে শিক্ষক সম্মানী বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে এ উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষা বৃত্তি, শিক্ষাসামগ্রী ও অত্র বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে শিক্ষক সম্মানী বিতরণ করা হয়।

এ সময় পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তপন বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম বিভাগের উপ-মহাব্যস্থাপক (অবসরপ্রাপ্ত) দীনময় রোয়াজা।

আলোচনা সভায় অতিথি বক্তারা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা হলো একজন মানুষের জন্মগত মৌলিক অধিকার। এ পৃথিবীতে শিক্ষাব্যবস্থাকে পশ্চাতে রেখে শুধু বাংলাদেশ নয় পৃথিবীর কোন জাতি বা জনগোষ্ঠী আজ পর্যন্ত সামনের দিকে অগ্রসর হতে পারছে না। তাই পৃথিবীর সকল জাতিই সবার আগে সর্বক্ষেত্রে শিক্ষাব্যবস্থাকে গুরুত্ব দিচ্ছে। একজন মানুষ এ পৃথিবীতে পরিপূর্ণভাবে বাঁচতে হলে ৫টি মৌলিক চাহিদার মধ্যে সর্বত্র প্রয়োজন তারমধ্যে অন্যতম হলো শিক্ষা। শিক্ষাই পারে একজন মানুষকে একটি জাতিকে সভ্য, আদর্শ ও মানবিক করে তুলতে।

এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী রামেন্দ্র লাল ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়নের সদস্য বিপ্লব ত্রিপুরা বিংকু, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম- চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি স্নেহময় ত্রিপুরা, অচাই পাড়ার গ্রাম্য প্রধান (কার্বারি) কীর্তিরঞ্জন ত্রিপুরাসহ আরও অনেকে। এ সময় এ বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, শিক্ষা বৃত্তি, শিক্ষাসামগ্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন