খাগড়াছড়ির মহালছড়িতে জেলেদের মাঝে জাল ও নৌকা বিতরণ

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি’র মহালছড়ি উপজেলার ৬ মৎস্যজীবী সমিতির ৬ জন দলপতিকে জাল ও নৌকা প্রদান করেছে মহালছড়ি উপজেলা প্রশাসন। এডিপি‘র আওতায় মৎস্য সম্পদ উন্নয়নের লক্ষ্যে রবিবার মহালছড়ি উপজেলার আওতাধীন ৪টি ইউনিয়নের ৬ টি মৎস্যজীবী সমিতির ৬ জন দলপতিকে একটি করে জাল ও নৌকা প্রদান করা হয়। তবে নৌকা ও জাল বিতরণের ক্ষেত্রে জাতিগত বৈষম্য লক্ষ্য করা যায়। এ ছয়জন দলপতির মধ্যে মাত্র ১জন বাঙালী। বাকি ৫ জনের মধ্যে ১জন মারমা ও ৪জন চাকমা।

উপজেলার মৎস্যজীবি সমিতির মধ্যে যারা জাল ও নৌকা পেয়েছেন তারা হলেন, মুবাছড়ি ইউনিয়নের মনাটেক মৎস্যজীবি সমিতির দলপতি অরুণ কান্তি চাকমা, কাপ্তাই পাড়া মৎস্যজীবি সমিতির দলপতি আম্যে মারমা, মাইসছড়ি ইউনিয়নের মাইসছড়ি মৎস্যজীবি সমিতির শ্যামল্যা চাকমা, ক্যায়াংঘাট ইউনিয়নের ক্যায়াংঘাট মৎস্যজীবি সমিতির দলপতি বিনাচান চাকমা, মহালছড়ি সদর ইউনিয়নের সিলেটিপাড়া মৎস্যজীবি সমিতির দলপতি কুদ্দুস মিয়া, মহাজন পাড়া মৎস্যজীবি সমিতির দলপতি প্লুটো চাকমা।

স্থানীয় জেলেদের মাঝে জাল ও নৌকা বিতরণ কালে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সোনা রতন চাকমা, উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান থুইলাঅং মারমা, উপজেলা মৎস্য কর্মকর্তা মো: ফারুক হোসাইন, মহালছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান লাব্রেচাই মারমা, মাইসছড়ি ইউনিয়ন চেয়ারম্যান শান্তশীল চাকমা, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন