খাগড়াছড়ির মহালছড়িতে বিএনপি-ছাত্রদলের প্রায় আড়াই‘শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা : আটক ১১

07091216

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবীতে টানা ৬০ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় স্বত:স্ফুর্ত ভাবে হরতাল পালিত হচ্ছে । হরতালের দ্বিতীয় দিনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে হরতালের প্রথমদিনে জেলার মহালছড়িতে হরতাল সমর্থক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামীলীগ অফিসে হামলা ও নেতাকর্মীদের আহত করার ঘটনায় প্রায় আড়াই‘শ বিএনপি নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

আওয়ামীলীগ অফিসে হামলা ও তাদের নেতাকর্মীদের আহত করার ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ এ পর্যন্ত বিএনপি ও ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদিকে গ্রেফতার এড়াতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনেকেই আত্মগোপনে রয়েছে বলে জানা গেছে। মহালছড়ি উপজেলা ছাত্রদলের সভাপতি অভিযোগ করে বলেন, পুলিশ যাকে যেখানে পাচ্ছে গণহারে গ্রেফতার করছে। এদিকে মিথ্যা মামলায় অপরদিকে মহালছড়ি উপজেলা ও চৌংড়াছড়ি অফিস ভাঙচুরের ঘটনায় বিএনপি প্রায় দুই শতাধিক আওয়ামীলীগ নেতাকর্মীকে আসামী করে মামলা দিলেও পুলিশ মামলা গ্রহন করেনি বলে অভিযোগ করেছেন মহালছড়ি উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ হোসেন বাবু।

বিএনপির এসব অভিযোগ অস্বীকার করেছেন মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ুন কবীর চৌধুরী। এদিকে মহালছড়িতে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন ধরনের সর্হিসতা এড়াতে পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। সেখানে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন