খাগড়াছড়ির ৩ জন বিকেএসপিতে ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ

fec-image

বিকেএসপিতে প্রশিক্ষণের সুযোগ পেয়েছে দীঘিনালার এসএম সালমান। সে উপজেলার জামতলী এলাকার কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার সারমিন আক্তার এবং সেনা সদস্য এনামুল হকের মেঝো ছেলে। এছাড়া সে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্র।

গত ১৮ মার্চ থেকে রাঙ্গামাটি স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে খেলোয়াড় বাছাই প্রতিযোগিতা। তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২২ এ ১৬৮ জন খেলোয়াড়ের মধ্যে খাগড়াছড়ির আরো দুজন সুযোগ পেয়েছে। তারা হলেন, দিব্বদর্শী চাকমা এবং মনন চাকমা।

এসএম সালমান জানান, বিকেএসপিতে প্রশিক্ষণের সুযোগ পেয়ে আমার খুব ভালো লাগছে। আমি Right hand of spine bollar. আমি মেহেদী হাসান মিরাজের মতো খেলতে চাই।

তবে এব্যাপারে এসএম সালমান বাবা এনামুল হক এবং মা শারমিন বলেন, আগামী ৯ মে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, কক্সবাজারের রামু’তে প্রশিক্ষণ শুরু হবে। সবাই আমাদের আমাদের ছেলে এসএম সালমানের জন্যে দোয়া করবেন।

উল্লেখ্য: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২২ এর আওতায় জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাই কার্যক্রমের অধীনে ১৯টি ক্রীড়া বিভাগ রয়েছে। যথা: আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, হকি, হচ্ছে, কারাতে, শূটিং, তায়কোয়ানডো, টেবিল টেনিস, ভলিবল, উত, ফোয়াশ ও কাবাডি খেলায় ১২-১৩ বৎসর এবং বক্সিং, জিমন্যাস্টিক সাভার ও টেনিস খেলায় অনুষ্ঠানে ৮-১২ বৎসর বয়সী ছেলে এবং মেয়ে খেলোয়াড় নির্বাচন করা হয়।

পরে নির্বাচিত খেলোয়াড়দের বিকেএসপি ঢাকা এবং বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে প্রথমে ১ মাস মেয়াদের ১টি এবং পরবর্তীতে ২ মাস মেয়াদের ১টি প্রশিক্ষণ শিবিরের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন