গ্যালারিতে বসেই আল নাসরের জয় দেখলেন রোনালদো

fec-image

ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) তার ওপর ২ ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করায় সৌদি ক্লাব আল নাসরে যোগ দেয়ার পর তাদের প্রথম ম্যাচে মাঠেই নামতে পারলেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে আল তায়ের বিপক্ষে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আল নাসরের ম্যাচ। কিন্তু ওইদিন প্রচণ্ড বৃষ্টিপাত এবং এ কারণে বিদ্যুৎ না থাকায় পুরো ম্যাচটাই ২৪ ঘণ্টার জন্য পিছিয়ে দেয়া হয়।

শুক্রবার (৬ জানুয়ারি) রাতে সেই ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচটিতে আল তায়েকে ২-০ গোলে পরাজিত করে আল নাসর।

তবে মাঠে নামতে পারেননি বাৎসরিক ৭৫ মিলিয়ন ডলার পারিশ্রমিকে আল নাসরে যোগ দেওয়া রোনালদো। গ্যালারিতে বসেই দলের জয় দেখলেন তিনি এবং গোলের পর পর তাকে উল্লসিত হতেও দেখা যায়।

আড়াই বছরের জন্য সৌদি ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হন রোনালদো এবং এই সময়ের মধ্যে প্রায় ১৮৭ মিলিয়ন ডলার পারিশ্রমিক নেবেন সিআর সেভেন।

পৃথিবীর ইতিহাসে সবচেয়ে দামি এবং সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার মাঠে নামবেন, এ কারণে হুমড়ি খেয়ে পড়েছিলো আল নাসরের ভক্তরা। কিন্তু হতাশ হতে হলো তাদেরকে।

গত এপ্রিলে এভার্টনের কাছে হারের পর মাঠ থেকে বের হওয়ার সময় এক ক্ষুদে ভক্তের মোবাইল কেড়ে নিয়ে আছাড় মারেন রোনালদো। সে ঘটনায় পরে দুঃখ প্রকাশ করলেও রোনালদোর প্রতি ২ ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে এফএ।

যখন নিষেধাজ্ঞা দেয়া হয়, ততদিনে রোনালদোর সঙ্গে ম্যানইউর বিচ্ছেদ ঘটে গেছে। সুতরাং, সেই দুই ম্যাচের নিষেধাজ্ঞা থেকেই যায়। ফিফার নিয়ম হলো, কোনো খেলোয়াড়ের ওপর সে যে দেশের লিগে খেলে, সেখানে শৃঙ্খলাজনিত কোনো শাস্তির সম্মুখিন হলে এবং পরবর্তীতে অন্য কোনো দেশে চলে গেলেও সেই শাস্তি কার্যকর করতে হবে।

এ নিয়মেই ইংল্যান্ডে পাওয়া শাস্তি সৌদি আরবে এসে ভোগ করছেন রোনালদো। ম্যাচ শুরুর পর তাকে দেখা গিয়েছিলো গ্যালারিতে। তার উপস্থিতিতে একটি গোল দেয় আল নাসর। এরপর তিনি চলে যান ড্রেসিংরুমে। সেখানে জিম করতে করতে খেলাও দেখেন টিভিতে এবং দ্বিতীয় গোলের সময়ও তাকে উল্লাস করতে দেখা যায়।

বলা হচ্ছিল, দুই ম্যাচের নিষেধাজ্ঞা থাকলেও যে কোনো মূল্যে মাঠে নেমে যাবেন রোনালদো। কিন্তু শেষ পর্যন্ত ফিফার নিয়মকেই সম্মান জানালেন রোনালদো।

আল তায়ের বিপক্ষে যে ২ গোলে জয় পেয়েছে আল নাসর, সেই দুটি গোলই করেছেন ব্রাজিলিয়ান তারকা তালিসকা। রোনালদো আল নাসরের হয়ে পরের ম্যাচেও মাঠে নামতে পারবেন না। ১৪ জানুয়ারি ওই ম্যাচে আল শাবাবের বিপক্ষে মাঠে নামবে আল নাসর। ২২ জানুয়ারি আল মারসুল পার্কে প্রথম মাঠে নামবেন রোনালদো আল ইত্তিফাকের বিপক্ষে।

তবে, তার আগেই আল নাসরের হয়ে মাঠে নামার তুমুল সম্ভাবনা রয়েছে। ১৯ জানুয়ারি সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে লিওনেল মেসির পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আল নাসর। সেই ম্যাচেই আবারও মুখোমুখি হতে পারে মেসি এবং রোনালদো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন