গ্রেনেড হামলায় নিহত-আহতদের বিচারের রায় কার্যকরের দাবি

fec-image

কক্সবাজারের টেকনাফে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও আহতদের বিচারের রায় দ্রুত কার্যকরের দাবিতে আলোচনা সভা করা হয়েছে।

২১ আগস্ট (শনিবার) বিকেল ৩টায় পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শোকাবহ পরিবেশে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার জাহিদ হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ।

এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নুরুল বশর, জেলা আওয়ামী লীগের সদস্য সোনা আলী।পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনর রশিদ সিকদার, হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী প্রমূূুখ।

বক্তারা বলেন, ১৯৭৫ সালে আগস্টে বঙ্গবন্ধু সহ স্ব পরিবারকে নির্মমভাবে হত্যা করে দেশ বিরোধী খুনিরা। দেশের বাইরে থাকায় ভাগ্যক্রমে বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা বেঁচে যান। কিন্তু সেই ঘাতকেরা ২০০৪ সালের সেই আগস্টে শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালায় খুনীরাই। সে দিনেও ২৪ জন নেতাকর্মী খুন ও তিন শতাধিক আহত হলেও আল্লাহ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখেন। হামলার দীর্ঘদিন হলেও দ্রুত রায় কার্যকর করতে দাবি জানান বক্তারা।

এ সভায় আগামী ইউপি নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী দুজন ব্যতিত অন্যরা না আসায় ও নামধারী কথিত আওয়ামী লীগ কোনো জাতীয় দিবস ও আওয়ামী লীগের সভায় উপস্থিত না হওয়াতেই তীব্র সমালোচনাও করেন অনেক বক্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন