চকরিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের অভিযান: ৫টি মামলায় ২৫ হাজার জরিমানা

fec-image

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে এবং সরকারি নিষেধাজ্ঞা বিধি প্রতিপালনে মাঠে নেমেছে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সরকার ঘোষিত নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। অভিযানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫টি মামলার বিপরীতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অর্থদণ্ড দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বুধবার (১৯জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাঠ পর্যায়ে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ও মনিটরিংয়ে অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামান।

অভিযানে নেতৃত্বে দেয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও কার্যকর করার লক্ষে মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসনের পক্ষথেকে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।

এসময় করোনা সংক্রমন প্রতিরোধে ও সরকারের নির্দেশনা উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পরিধান না করার অপরাধের দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫টি মামলার বিপরীতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি হার প্রতিরোধ কঠোর কার্যকর বাস্তবায়নের লক্ষে সরকারি নিষেধাজ্ঞা প্রতিপালনে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

করোনা প্রতিরোধ সংক্রান্ত সকল প্রকার স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিত করতে অভিযানের পাশাপাশি বিধিনিষেধ বিষয়ে সচেতনতা ও মাস্ক বিতরণ করা হয়। এরই আলোকে পৌরশহরের বিভিন্ন পয়েন্টে এবং মার্কেটে করোনা প্রতিরোধে জোর তৎপরতা চালিয়ে মনিটরিং করা হয়। এসময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষী ব্যক্তিদের অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে। সরকারের নির্দেশিত আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আরো কঠোর ভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

অভিযান চলাকালে এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া থানার ওসি (তদন্ত) জুয়েল ইসলাম, ব্যবসায়ী নেতৃবৃন্দ, পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মচারীবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন