চকরিয়ায় জজ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপন নির্মাণ নিয়ে উত্তেজনা

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়ায় দুই সহোদরের জমি-জমার বিরোধ নিয়ে যুগ্ম জেলা ২য় জজ আদালতের ১৪৪ ধারার নিষেধাজ্ঞা অমান্য করে সন্ত্রাসী ভাড়ায় এনে প্রকাশ্য দিবালোকে বহুতল বিশিষ্ট পাকা বাড়ি নির্মাণ করছে আপন সহোদর। এনিয়ে এলাকায় দু’সহোদর পরিবারের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। উপজেলার চিরিংগা ইউনিয়নের ১নং ওয়ার্ড  পালাকাটা গ্রামে অভিযোগের প্রেক্ষিতে ২৫ আগষ্ট বিকাল ২টায় স্থানীয় সাংবাদিকরা সরে জমিনে গেলে বিষয়টি দৃশ্যমান হয়।

অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের ১নং ওয়ার্ড পালাকাটা গ্রামে মৃত আহমদ আলীর পুত্র ছমি উদ্দিনের মালিকানাধীন পালাকাটা মৌজার বিএস খতিয়ান নং ৩১২, সৃজিত বিএস ১১৫২ ও ২৪৭৯, দাগ নং ১৬০১ ও ১৬০২ এর ১০.৬১ শতক বসতভীটার জমি রয়েছে। ওই জমি তার আপন ভাই আজম উদ্দীন গং জোর পূর্বক দখলে নিয়ে স্থাপনা নির্মাণের চেষ্টা করলে তিনি বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত,কক্সবাজারে ১৪৪ধারার আবেদন জানিয়ে এমআর মামলা নং ২৪৮/১৭ দায়ের করেন।

একইভাবে জমি-জমার বিরোধ নিষ্পত্তি ও স্বত্ত্ব নির্ধারণে বিজ্ঞ যুগ্ম জেলা ২য় জজ আদালতে অপর মামলা নং ২৭৪/১৭ দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে বিরোধীয় জমিতে কোন ধরণের স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা (১৪৪ ধারা) জারি করেন এবং আগামী ২৮ আগষ্ট’১৭ইং মামলার ধার্য্য তারিখ দেন। কিন্তু উপেক্ষা করে বাদী ছমি উদ্দিনের কুড়েঘর ভাংচুর করে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে প্রকাশ্য দিবালোকে পাকা দালান নির্মাণ করে যাচ্ছে।

সর্বশেষ সহোদর আজম উদ্দিন, তার স্ত্রী খুর্শিদা বেগম, ছেলে মিজবাহ উদ্দিনকে অভিযুক্ত করে চকরিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি বিজ্ঞ আদালত ও থানা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন