চকরিয়ায় দুই ছিনতাইকারী আটক : অস্ত্র ও গুলি উদ্ধার

fec-image

কক্সবাজারের চকরিয়া পৌরসভার মগবাজার এলাকা থেকে দেশি অস্ত্র ও কার্তুজসহ দুই ছিনতাইকারীকে আটক করেছে চকরিয়া থানা পুলিশ।

আটকরা হলেন, কক্সবাজার সদর উপজেলার সাহিত্যিকা পল্লী এলাকার মোহাম্মদ ইউসুফের ছেলে মোহাম্মদ ইউনুছ (২১) ও মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নূর মোহাম্মদ ড্রাইভার ছেলে মোহাম্মদ রায়হান (১৯)।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে চকরিয়া পৌরসভার মগবাজারস্থ ইসমাঈলের টমটম গ্যারেজের সামনে থেকে তাদের আটক করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

পুলিশ সূত্রে জানাগেছে, মঙ্গলবার দুপুর ১২টার দিকে পৌরসভার মগবাজার এলাকা থেকে দুইজন ছিনতাইকারী টমটম (ইজিবাইক) গাড়ি ভাড়া নিয়ে পৌর শহরের চিরিঙ্গা থানা রাস্তার মাথায় নিয়ে যান। পরে টমটম চালক হোসেনকে মারধর করে অস্ত্রের ভয় দেখিয়ে গাড়িটি ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় গাড়ির চালক চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে এসে দুই ছিনতাইকারীকে পাকড়াও করে। খবর পেয়ে চকরিয়া থানার ওসি’র নির্দেশে উপপরিদর্শক এস আই মাইন উদ্দিন, এস আই গোলাম সরওয়ার ও এস আই মেহেদী হাসানের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে তাদেরকে টমটম গাড়িসহ মগবাজারস্থ ইসমাঈলের টমটম গ্যারেজের সামনে নিয়ে যান। পরে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে দুই জনের দেহ তল্লাসি করলে ইউনুছের কাছে কোমরে বাধা দেশি একটি এলজি বন্দুক ও একটি কার্তুজ উদ্ধার করে জব্দ করেন। ওই সময় দুই ছিনতাইকারীকে আটক করে থানায় নিয়ে যান পুলিশ।

পুলিশ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ছিনতাইকরীরা গত সোমবার চকরিয়া পৌরশহর থেকে সু-কৌশলে আরো একটি টমটম (ইজিবাইক) গাড়ি ছিনতাই করেছে বলে স্বীকার করেছেন তারা।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, দেশি একটি এলজি বন্দুক ও একটি কার্তুজসহ দুই ছিনতাইকারীকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন। এ ঘটনায় টমটম গাড়ির মালিক বাদী হয়ে দ্রুত বিচার আইনে ছিনতাই মামলা ও পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে পৃথক মামলা দায়ের করেছে। আটক দুই ছিনতাইকারীকে আদালতে প্রেরণ হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন