চকরিয়ায় প্রবাসীদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন মেয়র 

fec-image

করোনাভাইরাস সংক্রমণেনের কারণে পুরো বিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে।চকরিয়া পৌর পরিষদ থেকে পৌরসভা এলাকায় ৯টি ওয়ার্ডে দীর্ঘ সময় ধরে মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে ও সুরক্ষা নিশ্চিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে ও মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে পৌর এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা গৃহবন্দী দিনমজুর, দরিদ্র, অসহায় ও শ্রমজীবী পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করে আসছেন।

ইতোমধ্যে দিনমজুর, দরিদ্র, নিম্ন আয়ের মানুষের পাশাপাশি এবার প্রবাসীরদন বাড়ি খোঁজ করে তাদের পরিবারের মাঝে নিজেই খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো: আলমগীর চৌধুরী।

খাদ্য সামগ্রী বিতরণের মধ্যে ছিল ১০ কেজি চাল, ২ কেজি পেয়াঁজ, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি জীবাণুনাশক সাবান।

রবিবার (১২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত চকরিয়া পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে প্রবাসীদের বাড়িতে গিয়ে মেয়র আলমগীর চৌধুরী এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে। করোনার ছোবল থেকে পৃথিবীর কোনো দেশই এখন মুক্ত নয়। যেখানে উন্নত দেশগুলো করোনাভাইরাস মোকাবেলায় হিমশিম খাচ্ছে। দেশে দেশে করোনার প্রাদুর্ভাবে এক মহাসংকটের সৃষ্টি করেছে।

বাংলাদেশের ও বাড়ছে দিন দিন করোনা রোগীর সংখ্যা। তেমনি প্রবাসী ভাইয়েরা তাদের পরিবার নিয়ে নানা রকম দুশ্চিন্তা ও আতংকে আছেন। এছাড়া খাদ্য সংকটে ভুগছেন অনেকে পরিবার। প্রবাসীদের দুর্দশার কথা চিন্তা করে এবং অসহায় প্রবাসীদের পরিবারে পাশে দাঁড়িয়ে আমি নিজেই ঘরে ঘরে গিয়ে তাদের পরিবার কাছে এই খাদ্য সামগ্রী তুলে দিচ্ছি।

তিনি আরও বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে প্রবাসী ভাইদের বাড়ির কথা চিন্তা করে তাদের জন্য কিছু করার চেষ্টা করছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে বিত্তবানরা এগিয়ে আসুন। নিজে সচেতন হোন, পরিবারকে নিরাপদ রাখুন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া, প্রবাসী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন