চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ দোকান ভস্মীভূত, ২০ লাখ টাকায় ক্ষয়ক্ষতি

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি দোকান আগুনে পুড়ে গেছে। এতে দোকান মালিকদের প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের চৌয়ারফাঁড়ি বাজার এলাকায় ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, রাত সাড়ে দশটার দিকে চৌয়ারফাঁড়ি বাজার স্টেশনে হঠাৎ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে মুদির দোকান, ‍ুদুটি টেইলার্সের দোকান, লন্ড্রির দোকান, চায়ের দোকান (কুলিং কর্নার), লাইব্রেরি, ফার্নিচারের দোকান, ঔষধের দোকান (ফার্মেসি), কম্পিউটারের দোকানসহ দশটি দোকান পুড়ে যায়।

হঠাৎ আগুন ছড়িয়ে পড়ায় কোন দোকান থেকে মালামাল বের করতে পারেনি দোকানিরা।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ও পুলিশের একটি টীম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে দোকান মালিকদের প্রায় বিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবি করেছেন।

চকরিয়া সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিএম মহিউদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে অন্তত ১০টি দোকান পুড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। সঠিক সময়ে পৌছতে পেরে অন্তত আরও বেশ কয়েকটি দোকান আগুনের হাত থেকে রক্ষা করা হয়েছে।

তবে কি কারণে আগুনের সূত্রপাত তা জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফার্নিচার বা চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রবিবার রাত সাড়ে ১০টার দিকে শাহারবিল ইউনিয়নের চৌয়ারফাঁড়ি বাজারে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঔষুধের দোকানসহ অন্তত ১০টি দোকান পুড়ে যায়। তবে কি কারণে আগুনের সুত্রপাত হয়েছে তা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন