চকরিয়ায় সামাজিক দুরত্ব না মানায় ভ্রাম্যমান আদালতের ২৭ হাজার টাকা অর্থদণ্ড

fec-image

কক্সবাজারের চকরিয়া বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের সংক্রমন বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও পবিত্র মাহে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জনগণকে সচেতন করার পাশাপাশি নির্দিষ্ট সময়ের বেশি সময় দোকান খোলা রাখার দায়ে ও বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১১টি মামলায় ২৭ হাজার ৪শত টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার (৪মে) সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত করোনা সংক্রমণ এর বিস্তার রোধে চকরিয়া পৌরসভা ও উপজেলার চারটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে উপজেলার প্রত্যেকটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে চকরিয়া পৌরশহর ও উপজেলার লক্ষ্যারচর, কৈয়ারবিল, বরইতলী ও হারবাং ইউনিয়নের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে সামাজিক দুরত্ব বজায় না রাখা, অপ্রয়োজনীয় জমায়েত করে রাস্তায় ও দোকানে বসে আড্ডা করা হয়। এসময় জমায়েত ও আড্ডা ছত্রভঙ্গ করে দিয়ে নির্দিষ্ট সময়ের বেশি সময় দোকান খোলা রেখে মালামাল বিক্রি করে নিয়মের বাহিরে কাজ করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১১টি মামলায় ২৭ হাজার ৪শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। দেশের চলমান এই করোনা পরিস্থিতিতে সবাই ঘরে থাকবেন নিরাপদে থাকবেন। প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নিয়মিত এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড, চকরিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন