লংগদুতে ৪টি অবৈধ করাতকল মালিককে অর্থদণ্ড

fec-image

রাঙামাটির লংগদুতে অনুমোদনহীন ৪টি অবৈধ করাতকলে অভিযান চালিয়ে করাতকল মালিককে নগদ ৪০ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে, লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের ইসলামাবাদ ও কালুমাঝির টিলা এলাকায় অবৈধ গড়ে উঠা ৪টি করাতকলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমান।

এসময় ভ্রাম্যমাণ আদালত উপজেলার ইসলামাবাদ এলাকার ইউসুফ আলীর করাতকল, কালুমাঝিরটিলা এলাকার আব্দুল হালিম, মো. সেলিম ও রফিকুল ইসলামের অবৈধ করাতকলের মালিককে করাতকল লাইসেন্স বিধিমালা ২০১২ (৩) ধারার অপরাধে প্রতি করাতকলের মালিককে ১০ হাজার টাকারে মোট ৪০ হাজার টাকা জরিমনা করা হয়।

এ ব্যাপারে বনবিভাগের উল্টাছড়ি রেঞ্জ কর্মকর্তা এসএম মাহাবুব উল আলম জানান, লংগদুতে বেশিরভাগ করাতকলগুলো লাইসেন্সবিহীন। আমরা বার বার চেষ্টা করেছি অবৈধভাবে গড়ে উঠা এসব করাতকলের মালিকরা যাতে লাইসেন্স করে নেন। কিন্ত তারা কর্ণপাত করছে না। আমরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রাথমিকভাবে আর্থিক জরিমানা করার পাশাপাশি করাতকল মালিকদের বৈধ অনুমোদনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমান বলেন, লংগদুতে অবৈধ এসব করাতকলের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে চারটি করাতকলকে আর্থিক জরিমানা করা হয়েছে। লাইসেন্সবিহীন সকল করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড, করাতকল, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন