তামিমকে ছাড়া দল ঘোষণা, বিশ্বকাপ খেলতে আজই ভারত যাচ্ছে টাইগাররা

fec-image

সব নাটকীয়তা শেষ করে সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আলোচনায় থাকা তামিম ইকবালকে ছাড়া ১৫ সদস‌্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দল ঘোষণার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে টাইগাররা। আজ বিকাল ৪টায় ঢাকা থেকে সরাসরি ফ্লাইটে আসামের গুয়াহাটিতে গিয়ে পৌঁছাবে সাকিব আল হাসানের দল।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও তানজিদ হাসান তামিম।

সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত বিশ্বকাপে খেলা হচ্ছে না দেশসেরা ওপেনার তামিম ইকবালের। নিজের শেষ বিশ্বকাপে দর্শক হয়েই কাটাতে হচ্ছে সেরা এই ব্যাটসম্যানের। ৭০ ভাগ ফিট তামিম কেন শতভাগ ফিট নন- এই অজুহাতে তাকে বাদ দেয়া হলো। নাটকীয়ভাবে শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে ঢুকে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদও।

সাকিব আল হাসান নেতৃত্ব ছেড়ে দেবেন- এমন গুঞ্জনও ছিল মঙ্গলবার ক্রিকেটের আকাশে-বাতাসে। শেষ পর্যন্ত সাকিবকে অধিনায়ক রেখেই ১৫ সদস্যের বিশ্বকাপের দল ঘোষণা করা হলো।

২৯ সেপ্টেম্বর, গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ওই ম্যাচের আগে শুধুমাত্র একটি দিন হাতে পাবে টাইগার ক্রিকেটাররা। বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে একই স্টেডিয়ামে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে। এরপর ওখান থেকে রওয়ানা হবে হিমাচল প্রদেশে ধর্মশালা স্টেডিয়ামের উদ্দেশ্যে।

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টার দিকে বিশ্বকাপের জার্সি পরে বাংলাদেশ ক্রিকেট দলের অফিসিয়াল ফটোসেশন হতে পারে। যদিও এ ব্যাপারে বিসিবি থেকে আগাম কিছু জানানো হয়নি। তবে, বিশ্বকাপগামী দলের কোনো অফিসিয়াল প্রেসমিট হচ্ছে না এবার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: তামিম, বিশ্বকাপ, ভারত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন