সাকিব-তামিম ইস্যুতে এবার যা বললেন মাশরাফি

fec-image

দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পর এবার ভিডিও বার্তা নিয়ে এলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যেখানে শুরুতেই তামিমের প্রসঙ্গ টানেন তিনি।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) রাত ৮টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এ ভিডিও বার্তা আপলোড করেন।

মাশরাফি বিন মর্তুজা বলেন, দলের স্বার্থে যে কাউকে যেকোনো জায়গায় ব্যাটিং করতে হতে পারে। আমার কাছে মনে হয় সাকিব যেহেতু অধিনায়কত্ব নিয়েছেই, অধিনায়ক হিসেবে সাকিবই মেসেজের মাধ্যমে কিংবা এক মিনিট ফোনে কথা বলে বার্তাটি দিতে পারতো যে আমার একটা পরিকল্পনা আছে। আমি এ বিষয় পরে তোমার সঙ্গে কথা বলব। আমার মনে হয় পুরো জিনিসটা এখানেই চাপা পড়ে যেত।

তিনি বলেন, সে জায়গা থেকে তামিম অধিনায়কত্ব আসলে ছাড়া প্রয়োজন ছিল কিনা ইনজুরির সঙ্গে মিলিয়ে সেটা তামিমই ভালো বলতে পারবে। বোর্ডের কেউনা কেউ তামিমের সঙ্গে কথা বলেছে। যেখানে সে উত্তেজিত হয়ে যায়। উত্তেজিত হয়ে যাওয়ার পর সে আর দলে থাকতে চায়নি।

তামিমের অধিনায়ত্ব ছাড়া উচিত হয়নি উল্লেখ করে তিনি বলেন, আমার কাছে কোনো দিক থেকে মনে হয়নি তামিমের অধিনায়ত্ব ছাড়া উচিত হয়েছে। তামিমের একটা ইস্যু ছিল, সেটা হচ্ছে ইনজুরি। ইনজুরি থাকলে কিছু করার নাই। বোর্ডও তামিমকে নিয়ে কম্পোর্ট ছিল। বোর্ড একটা জিনিস ক্লিয়ার করেছে যে, তামিমকে আমরা অধিনায়ক হিসেবে দেখেছি।

মাশরাফি বলেন, বোর্ড ক্লিয়ার করেছে যে, তামিম অধিনায়ক থাকলে বোর্ডের কোনো সমস্যা নাই। এখন পয়েন্ট ছিল তামিমের ইনজুরি। সে জন্য তামিমকে আরেকটু অপেক্ষা করা উচিত ছিল।

মাশরাফি আরও বলেন, যে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যন্ত গড়ালো সেখানে তামিমের বিশ্বকাপ খেলা নিয়ে এত আলোচনা করার দরকার মনে করি না।

প্রসঙ্গত, বুধবার (২৬ সেপ্টেম্বর) দিনভর নাটকীয়তা শেষে তামিম ইকবালকে ছাড়াই বাংলাদেশের ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। ১৫ সদস্যের এই স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া আরও এক চমক লাল-সবুজের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত পরস্পর বিপরীতমুখী অবস্থানে থেকে কাদা ছোড়াছুড়ি করছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুজনের দ্বন্দ্ব মেলাতেই হয়তো নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে বোর্ড সভাপতির আহ্বানে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন সাবেক দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: তামিম, মাশরাফি, সাকিব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন