আজ থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু

fec-image

আজ থেকে চালু হয়েছে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটনবাহী জাহাজ চলাচল। বিশ্ব পর্যটন দিবস শুরু’র অংশ হিসেবে দীর্ঘ ৬ মাস পর আজ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হওয়ায় সন্তুষ্ট পর্যটন ও এই খাতের সংশ্লিষ্টরা।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. নাসিম আহমেদ জানান,”বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কক্সবাজারে ৭ দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন রয়েছে। এরই অংশ হিসাবে বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সকাল ১০টার দিকে একটি পর্যবেক্ষণদল ‘বার আউলিয়া’ নামক জাহাজে করে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সেন্টমার্টিন পরিদর্শন করেন।

পর্যবেক্ষণ দলটি পর্যটনবাহী জাহাজ চলাচলের পরিবেশ অনুকূলে আছে কি না, তা পর্যবেক্ষণেরন জন্য সেন্টমার্টিনে পরিদর্শন করেন। জেলা প্রশাসনের পর্যবেক্ষণ দলটি কোনো ত্রুটি ছাড়াই সেন্টমার্টিন পরিদর্শন করে পুনরায় ঘাটে পৌঁছায়। পরে জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠকে সিন্ধান্ত হয় আজ থেকে টেকনাফ-সেন্টমার্টিণ নৌরুটে পর্যটনবাহী জাহাজ চলবে। তবে ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারি দেন জেলা প্রশাসক।

চলতি বছরের ২১ মার্চের পর জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। পরে চলতি মাসের ২৭ সেপ্টেম্বর জাহাজ চলাচলের অনুমতি দেয় জেলা প্রশাসন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, টেকনাফ, পর্যটনবাহী জাহাজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন