চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের পরিবারের মাঝে প্রশাসনের অনুদান প্রদান

fec-image

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের পরিবারের মাঝে ২৫ হাজার টাকা করে ১ লক্ষ ২৫ হাজার টাকা অনুদান প্রদান করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার ডুলাহাজারাস্থ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের হাসিনা পাড়ায় নিহত ৫ ভাইয়ের পরিবারের হাতে টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

এ সময় উপস্থিত ছিলেন, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের কর্মকর্তা হারুনুর রশিদ, স্থানীয় ইউপি সদস্য ও বিভিন্ন ব্যক্তিবর্গ প্রমুখ।

দশদিন পূর্বে বার্ধক্যজনিত কারণে মারা যান সুরেশ চন্দ্র শীল। তিনি ডুলাহাজরা ইউনিয়নের মালুমঘাট খ্রিষ্টান হাসপাতাল লাগোয়া রিংভংস্থ হাসিনাপাড়ায় এলাকায় পরিবার পরিজন নিয়ে বসবাস করতেন। গত ২৮ জানুয়ারী সুরেশ চন্দ্র শীল মারা গেলে তার সন্তানেরা হিন্দু ধর্মের নিয়ম অনুসারে সৎকার কাজ সম্পন্ন করেন। সৎকার পরবর্তী সব নিয়ম পালন করতে শুরু করে সুরেশ চন্দ্র শীলের ছয় ছেলে ও দুই মেয়ে।

বাবা’র মৃত্যুর ১১ দিনের মাথায় সুরেশ চন্দ্র শীলের সন্তানেরা হিন্দু শাস্ত্রীয় ধর্মমতে গতকাল মঙ্গলবার ভোর ৫টার দিকে আট ভাইবোন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাশে বসে সূর্য উঠার পূর্বে তাদের বাবার শ্রাদ্ধকর্ম ও আনুষ্ঠানিকতা শেষে বাড়ি ফিরছিল। তাদের মৃত বাবার শ্রাদ্ধকর্ম করে বাড়ি ফেরার পথে কক্সবাজার মহাসড়ক পার হওয়ার সময় মালুমঘাট স্টেশনের উত্তর পাশে কক্সবাজার অভিমুখী একটি দ্রুতগামী পিকআপ গাড়ি চাপা দিলে ঘটনাস্থলে গুরুতর আহত হয় শরণ শীল, তার ভাই চম্পক শীল, নিরুপম শীল, দীপক শীল, প্লাবন শীল ও তাদের অপর তিন ভাই-বোন। পরে ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্বার করে স্থানীয় মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক চার জনকে মৃত ঘোষনা করেন।

এ ঘটনায় গুরুতর আহত অপর দুই ভাই ও বোন খ্রিষ্টান হাসপাতাল এবং চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও সকাল ১১টার দিকে আরো এক ভাইকে মৃত ঘোষণা করেন হাসপাতালের চিকিৎসক।

সড়ক দুর্ঘটনার নিহত ৫ ভাইয়রা হলেন, ডুলাহাজারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডস্থ হাসিনা পাড়া এলাকার মৃত সুরেশ চন্দ্র শীলের ছেলে ডা. অনুপম শীল (৪৬), তার ভাই নিরুপম শীল (৪০), দীপক শীল (৩৫), চম্পক শীল (৩০) ও রক্তিম শীল (৩৬)।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫ সহোদর পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষথেকে মানবিক সহায়তা হিসেবে অনুদান দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান দুর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আর্থিক সহায়তা নিয়ে উপস্থিত থেকে প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা করে ১লক্ষ ২৫ টাকা নিহত স্ত্রী-সন্তানদের হাতে তুলে দেন।

এসময় ইউএনও নিহত শোকাহত পরিবারের সদস্যদের সহমর্মিতা জানিয়ে দু:খ প্রকাশ করে বলে বলেন, সড়ক দুর্ঘটনার এই ঘটনাটি সত্যি বড়ই হৃদয়বিদারক ঘটনা। তাদের পরিবারের এই ক্ষতিটা কেউ পূরণ করতে পারবে না। এরই প্রেক্ষিতে মানবিক দৃষ্টিকোণ থেকে প্রশাসনের পক্ষথেকে মানবিকদিক বিবেচনা করে দুর্ঘটনায় নিহতের পরিবারকে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন