পটিয়ায় ৪ শ্রমিককে অপহরণ করেছে পাহাড়ি সন্ত্রাসীরা

চাঁদার দাবীতে পাহাড়ি সন্ত্রাসীরা সমতলে অপহরণ শুরু করেছে

fec-image

চট্টগ্রামের পটিয়ায় ৪ বাগান শ্রমিককে অপহরণ করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। বুধবার সন্ধ্যায় পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের মৌলভীবাজার এলাকার পাহাড়ি এলাকা থেকে তাদের অপহরণের ঘটনা ঘটে।

এসব শ্রমিক পটিয়া ও বোয়ালখালী সীমান্ত এলাকায় পাহাড়ে গাছের বাগান ও লেবু বাগানে কাজ করতে গিয়েছিলেন। ঘটনার পর থেকে অপহৃতদের মোবাইল ফোন বন্ধ রয়েছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হাসেম জানান, পাহাড়ি সন্ত্রাসীরা গত কয়েক মাস ধরে তাদের সঙ্গে চুক্তি ছাড়া কাউকে বাগানে যেতে নিষেধ করে আসছিল। এরই মধ্যে অনেক বাগান মালিক তাদের চাঁদা দিয়ে রশিদ নিয়েছে। অপহৃত এসব শ্রমিকের মধ্যে শহীদ মেম্বারের বাগান থেকে একজন, দিদার সওদাগরের বাগান থেকে একজন, আয়ুব সওদাগরের বাগান থেকে একজন এবং লেবু বাগান থেকে একজনকে নিয়ে যায় পাহাড়ি সন্ত্রাসীরা।

ঘটনার পর শহীদ মেম্বারের শ্রমিকের মুক্তিপণ হিসেবে ফোনে এক লাখ টাকা চাঁদা দাবি করেছে। তবে অপহৃত শ্রমিকের ফোন ব্যবহার করা হয়েছে। বিষয়টি সাংবাদিক ও প্রশাসনকে জানালে অপহৃতদের পাওয়া যাবে না বলে হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে জানতে শহীদ মেম্বারকে ফোন দেওয়া হলেও তার মোবাইল বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

স্থানীয়রা জানান, গত ১১ এপ্রিল পাহাড়ি সন্ত্রাসীরা পটিয়ায় ১২ বাগান মালিক-শ্রমিককে অপহরণ করে। এর একদিন পর মুক্তিপণ আদায় করে তাদের মুক্তি দেওয়া হয়। গত ৬ অক্টোবর পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ আনু মিয়া (৪৫) নামের এক কৃষক নিহত হয়েছে। বাড়ির অদূরে নিজ ক্ষেতে কাজ করতে গেলে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে তার বিতণ্ডা হয়। এর জেরে তাকে গুলি করে হত্যার ঘটনা ঘটে। নিহত আনু মিয়া পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের ফকিরপাড়ার মৃত কালা মিয়ার পুত্র। ওই ঘটনায় পুলিশ এখনো জড়িতদের চিহ্নিত করতে পারেনি।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন