চাঁন মিয়াকে কুপিয়ে হত্যা করার প্রতিবাদে খাগড়াছড়ি বিএনপি’র বিবৃতি

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি:
দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়ন, ৪নং ওয়াড বিএনপি’র সাধারণ সম্পাদক চাঁন মিয়াকে হত্যার প্রতিবাদ জানিয়েছে জেলা বিএনপি। খাগড়াছড়ি জেলা বিএনপি সহ-দপ্তর সম্পাদক (ভা.) মোঃ আবু তালেব স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে  জানান, ২০ জুন’ রোজ বৃহস্পতিবার রাত ৯.০০ ঘটিকার সময় কিছু উশৃংখল সন্ত্রাসী দীঘিনালা বাস টার্মিনাল হতে যাত্রী সেজে  চাঁন মিয়াকে মোটর সাইকেলে চড়ে খাগড়াছড়ি আসার পথে ৫ মাইল নামক স্থানে কুপিয়ে মর্মান্তিকভাবে হত্যা করে রাস্তায় ফেলে দিয়ে মোটর সাইকেল নিয়ে যায়।

উদ্দেশ্য ছিল লাশ পাওয়া গেলে বাঙ্গালীরা ক্ষিপ্ত হয়ে সাধারণ পাহাড়ীদের ওপর ঝাঁপিয়ে পড়ে প্রতিশোধ নেবে এবং সাম্প্রদায়িক দাঙ্গা শুরু হবে। কুচক্রি মহল তাদের হীন স্বার্থ উদ্ধার করবে। কিন্তু জেলা এবং দীঘিনালা উপজেলা বিএনপির নেতৃবৃন্দ দুর্দশিতার পরিচয় দিয়ে তাদের নেতাকর্মীদেরকে শান্ত থাকার আহ্বান জানিয়ে সন্ত্রাসীদের খুজে বের করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান এবং গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

নেতৃবৃন্দ আরও গভীরভাবে লক্ষ্য করেছেন যে, আগামী নির্বাচনকে সামনে রেখে খাগড়াছড়িতে পাহাড়ী-বাঙালীর মধ্যে সাম্প্রদায়িক দাঙা সৃষ্টির মাধ্যমে নির্বাচন বৈতরনী পার করার লক্ষ্যে একটি কুচক্রি মহল এই সমস্ত ঘটনা ঘটাচ্ছে। সরকার দলীয় লোকজন ও প্রশাসন কঠোরভাবে এইসব ঘটনাগুলোকে প্রতিহত না করে দর্শকের ভূমিকায় লিপ্ত রয়েছেন।
    খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি জনাব ওয়াদুদ ভুইয়াসহ জেলা সিনিয়র নেতৃবৃন্দ এবং দীঘিনালা উপজেলা বিএনপির নেতৃবৃন্দ উল্লেখিত ঘটনা সমূহের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিরীহ চাঁন মিয়ার হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক বিচারের আওতায় আনা ও পরিবারের ক্ষতিপূরণের দাবী জানান। সাম্প্রদায়িক উম্মাদনায় পা না দেওয়ার জন্য আমরা জেলাবাসী ও পাহাড়ী-বাঙালীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি এবং চাঁন মিয়ার আত্মার মাগফিরাত কামনা করেন এবং ক্ষতিগ্রস্থ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন