চায়না কোম্পানির টাগবোট ডাকাতি মামলায় এক যুবক গ্রেফতার

fec-image

কক্সবাজারের পেকুয়ায় চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানির টাগবোটে (সাহায্যকারী জলযান) ডাকাতির মামলায় আকতার আলম (৩৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার দিকে পেকুয়া থানার এসআই মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার মগনামা ইউনিয়নের কালারপাড়ার বেড়িবাঁধ থেকে তাকে গ্রেপ্তার করে। সে ওই এলাকার আহমদ হোসেনের ছেলে। জানা গেছে, ১ আগস্ট গভীর রাতে উজানটিয়া ইউনিয়নের ঘোষালপাড়া কাজিরঘোনা কুতুবদিয়া চ্যানেলের মোহনায় নোঙর করে রাখা একটি বোটে হানা দেয় ডাকাতদল। চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানির টাগবোটে থাকা লোকজনকে হাত পা বেঁধে লুটপাট চালায় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা।

এ সময় ডাকাতের মারধরে আহত হন চীনা নাগরিক লিউ ইয়াং (৩৫), সান জিয়া ইয়ং (৫২), জাং জিয়াং ওয়াই (৩৪) ও বাংলাদেশি নাগরিক আমিরুল (৩২)। এক পর্যায়ে ডাকাতদলের সদস্যরা নগদ টাকা, একটি আইপ্যাড, তিনটি মুঠোফোনসহ মালামাল লুট করে নিয়ে যায়।

এ ডাকাতির ঘটনায় চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানির ব্যবস্থাপক সাকিব উদ্দিন চৌধুরী বাদী হয়ে শনিবার রাতে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে এসআই মোজাম্মেল হোসেন জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আকতার আলমকে গ্রেফতার করা হয়। প্রাথমিকভাবে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চায়না কোম্পানি, টাগবোট ডাকাতি, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন