“বর্তমানে কিছু লোক ধর্মকে ব্যবহার করার প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে কিন্ত আমরা বিশ্বাস করি মানুষের মুক্তির জন্য এটা কখনোও কাম্য হতে পারে না”

শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে: দীপংকর তালুকদার এমপি

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, ছাত্র-ছাত্রীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, পাসের হার বাড়লে হবে না, শিক্ষার গুণগত মানকে বাড়াতে হবে, সেই ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের একযোগে কাজ করতে হবে।

দীপংকর তালুকদার বলেন, বর্তমানে কিছু লোক ধর্মকে ব্যবহার করার প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে কিন্ত আমরা বিশ্বাস করি মানুষের মুক্তির জন্য এটা কখনোও কাম্য হতে পারে না। এটা নিয়ে কেউ ক্ষমতায় গিয়ে দেশকে মুক্ত করতে পারবে না, তাই আসুন আমরা সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, বর্ণবাদমুক্ত একটি সমাজ গড়ি।

বৃহস্পতিবার (২ মে) কাপ্তাই বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আমিনুর রশীদ কাদেরীর সভাপতিত্বে সিনিয়র শিক্ষক রাজেশ ভট্রাচার্য্য এর সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাংগামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচংগ্যা , ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, ৫নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরন্জিত তংচংগ্যা, রাংগামাটি প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রুবেল, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক মো. হানিফ, ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের দাতা সদস্য খোরশেদুল আলম কাদেরী।

আলোচনার শুরুতে স্কুলের প্রতিবেদন পেশ করেন স্কুলের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া।

এর আগে প্রধান অতিথি নতুন কারিগরি শিক্ষার একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান আগত অতিথিদের মুগ্ধ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, দীপঙ্কর তালুকদার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন