“বিদ্যুৎ বিভাগ, সড়ক ও জনপদ বিভাগ, ফায়ার সার্ভিসসহ সকল প্রতিষ্ঠান দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছে ও ২১টি সম্ভাব্য আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে এবং রাঙ্গামাটি জেলার ১০ উপজেলার চেয়ারম্যান এবং জনপ্রতিনিধিদের দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়েছে ”

স্ব স্ব অবস্থান থেকে দুর্যোগ মোকাবেলা করতে হবে: রাঙ্গামাটি জেলা প্রশাসক

দুর্যোগ মোকাবেলায় করণীয় নির্ধারণে প্রস্তুতিমূলক সভা

স্ব স্ব অবস্থান থেকে দুর্যোগ মোকাবেলা করতে হবে। রাঙ্গামাটি জেলার জনগণকে ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা করতে যার যার অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। এই সহযোগিতার হাত বাড়িয়ে দিলে পাহাড় ধ্বস, ঘূর্ণিঝড় ও অগ্নিকান্ডসহ সকল প্রকার দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হবো।

বৃহস্পতিবার (২ মে) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সামুদ্রিক ঘূর্ণিঝড় ‘ফণী’ এর প্রভাবে সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় করণীয় নির্ধারণে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এসব কথা বলেন।

তিনি বলেন, সামুদ্রিক ঘূর্ণিঝড় ‘ফণী’ এর প্রভাবে সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটি জেলার স্বাস্থ্য বিভাগ ১০ উপজেলার জন্য ১০টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে, বিদ্যুৎ বিভাগ, সড়ক ও জনপদ বিভাগ, ফায়ার সার্ভিসসহ সকল প্রতিষ্ঠান দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছে ও ২১টি সম্ভাব্য আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে এবং রাঙ্গামাটি জেলার ১০ উপজেলার চেয়ারম্যান এবং জনপ্রতিনিধিদের দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।

এসময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মো. দিদারুল আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন