জাতীয় বিজ্ঞান বির্তক উৎসবে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

‘বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানই মুক্তি’ স্লোগানে খাগড়াছড়িতে অনুষ্ঠিত হয়েছে জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব।

দৈনিক সমকাল ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের আয়োজনে শনিবার (৬ এপ্রিল) দুপুরে জেলা সদরের কুমিল্লাটিলা আইডিয়াল স্কুলের হলরুমে অনুষ্ঠিত বিতর্ক উৎসবের আয়োজন করা হয়।

জেলার ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত বিজ্ঞান বিতর্ক উৎসবে এপিবিএন উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, যুক্তি সংগত বির্তক মানুষকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলে। শিক্ষার্থীদের মাঝে সৃজন ও মননশীল চিন্তা ধারা তৈরিতে বির্তকের বিকল্প নেই।

এসময় শিক্ষার্থীদের মাঝে যুক্তি ও বিজ্ঞানসম্মত চিন্তা ধারণা গড়ে তুলতে চলতি বছর থেকে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বির্তক প্রতিযোগীতা চালুর আশ্বাস দেন তিনি।

সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন দৈনিক সমকালের খাগড়াছড়ি প্রতিনিধি প্রদীপ চৌধুরী।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাধন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দৈনিক কালের কণ্ঠের খাগড়াছড়ি প্রতিনিধি ও খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক আবু দাউদ, মাটিরাঙার শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজ্ঞান বির্তক উৎসবে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন