জেলা পরিষদের নির্মাণাধীন এনেক্স ভবনের ছাদ ধসে দুই নির্মাণ শ্রমিক নিহত, আহত ৫

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের সম্প্রসারিত নির্মাণাধীন ছাদ ধসে দুইজন নির্মাণ শ্রমিক নিহত ও ৫ জন আহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরো কয়েকজন। শনিবার (৮ অক্টোবর) বিকাল পৌনে ৪টার দিকে জেলা পরিষদ প্রাঙ্গণে সম্প্রসারিত ছাদের ঢালাই চলাকালে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় ছাদের নিচে আটকা পড়ে আরো কয়েকজন। তাদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। নিহতের এক জনের নাম সাজ্জাদ হোসেন বলে জানা গেছে। অপর জনের নাম জানা যায়নি। সন্ধ্যা পৌনে ৭টায় এ সংবাদ লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছে।

জানা যায়, বিকাল পৌনে ৪টা। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের সামনের অংশের সম্প্রসারিত ছাদ ঢালাইয়ে ১৬ জন শ্রমিক কাজ করছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢালাইয়ের কাজ চলাকালে হঠাৎ ধসে পড়ে ছাদ। আটকা পড়ে শ্রমিকরা। তাৎক্ষণিক সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা ৯ শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সাজ্জাদ হোসেন নামে এক শ্রমিক মারা যায়।

সন্ধ্যা ৭টার দিকে ছাদের নিচ থেকে আরো এক জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফ হোসেন।

আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ধসে পড়া ছাদের নিচে আরো শ্রমিক আটকে রয়েছে। তবে তাদের ভাগ্যে কি ঘটেছে জানা যায়নি।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা ও জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াসহ জনপ্রতিনিধি।

উদ্ধার অভিযানে নেতৃত্বদানকারী মেজর মো. রিয়াদুল ইসলাম জানান, আরো কয়েক জন শ্রমিক নিখোঁজ রয়েছে। সবাইকে উদ্ধার না করা পর্যন্ত অভিযান চলবে।

খাগড়াছড়ি সদর থানার ওসি মো. আরিফুর রহমান জানান, নিহত ২ শ্রমিকের মরদেহ সদর হাসাপাতালে রয়েছে। উদ্ধার হওয়া বাকি সদস্যদের হাসপাতালে চিকিৎসা চলছে।

সন্ধ্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ঘটনাস্থলে পৌঁছে সংঘটিত ঘটনাকে দুঃখজনক আখ্যায়িত করে বলেন, ‘এ ঘটনায় যেই জড়িত থাকুক তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, নিহত, ভবন ধস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন